সোমালিয়ার সরকারি ভবনে আত্মঘাতী হামলা

প্রকাশ : ১১ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০

আন্তর্জাতিক ডেস্ক

আফ্রিকার দেশ সোমালিয়ার রাজধানী মোগাদিসুতে সরকারি ভবনে একটি আত্মঘাতী গাড়িবোমা হামলায় বেশ কয়েকজন হতাহত হয়েছে। এক নিরাপত্তা কর্মকর্তাকে উদ্ধৃত করে এই তথ্য জানায় ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স।

পুলিশ কর্মকর্তা মেজর মোহামেদ নূর বলেন, ‘মোগাদিসুর হোডান জেলা অফিসে একটি বোমাসহ গাড়ি ঢুকে পড়ে। এতে হতাহতের ঘটনাও ঘটে। তবে আমরা এখনো নির্দিষ্ট কোন সংখ্যা বলতে পারছি না।’ শহরের আমিন অ্যাম্বুলেন্স সার্ভিসের তরফ থেকে জানানো হয়েছে, তাদের অ্যাম্বুলেন্সে করে ছয়টি লাশ উদ্ধার করা হয়েছে। ছবিতে দেখা গেছে, হোদান জেলার ওই ভবনের একটি দেয়াল বিস্ফোরণের পর ধ্বংস হয়ে গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, তারা দূর থেকে বোমা ও গুলির শব্দ পেয়েছেন। কালো ধোঁয়া উঠতেও দেখা গেছে। হুসেন ওসমান নামে এক প্রত্যক্ষদর্শী রয়টার্সকে বলেন, জেলা অফিসে একটি গাড়ি দ্রুতে গতিতে ঢুকে যায়। কি হয়েছে দেখতে আমি সেখানে দৌড়ে যাই। র থেকে দেখি ভবনটি পুরো ধ্বংস হয়ে গেছে। আমি আহতদের অ্যাম্বুলেন্সে করে নিয়ে যেতে দেখেছি কিন্তু ঠিক কতজন মারা গেছে সেটা জানি না। আমি পাঁচজনকে অ্যাম্বুলেন্সে নিয়ে যেতে দেখেছি।এখন পর্যন্ত কেউ হামলার দায়ভার স্বীকার করেনি।

এর আগে চলতি মাসের শুরুর দিকে মোগাদিসুতে এক আত্মঘাতী গাড়িবোমা হামলায় অন্তত ছয় জন নিহত হয়েছিলেন। আহত হন অরো ১৫ জন। সেই হামলার দায়স্বীকার করেছিল আল শাবাব।

 

"