আন্তর্জাতিক ডেস্ক

  ১১ আগস্ট, ২০১৮

জনগণের কাছে ক্ষমা চাইতে হবে যুক্তরাষ্ট্রকে : ইরান

সম্প্রতি ইরানের হওয়া পরমাণু চুক্তি থেকে বেরিয়ে গেছে যুক্তরাষ্ট্র। এই প্রসঙ্গ তুলে ইরানের স্বরাষ্ট্রমন্ত্রী আব্দুর রেজা রাহমানি ফাজলি বলেছেন, আন্তর্জাতিক সম্প্রদায়ের সঙ্গে তার দেশের স্বাক্ষরিত পরমাণু সমঝোতা থেকে বেআইনিভাবে বেরিয়ে যাওয়ার জন্য যুক্তরাষ্ট্রকে ইরানের জনগণের কাছে আনুষ্ঠানিকভাবে ক্ষমা চাইতে হবে। খবর পার্স টুডে।

বৃহস্পতিবার ইরানের মধ্যাঞ্চলীয় ইয়ায্দ প্রদেশে সফরে থাকাকালীন যুক্তরাষ্ট্রের প্রতি এই আহ্বান জানান আব্দুর রেজা। পরমাণু সমঝোতায় ওয়াশিংটনকে ফিরে আসার প্রতিও আহ্বান জানানো হয়।

ইরানি জনগণের সঙ্গে যুক্তরাষ্ট্রের প্রকাশ্য শত্রুতার কথা উল্লেখ করে রাহমানি ফাজলি বলেন, তার দেশের জনগণ মার্কিন শাসকগোষ্ঠীকে বিশ্বাস করে না এবং তারা ওয়াশিংটনের সঙ্গে কোনো ধরনের আলোচনা মেনে নেবে না।

ইরানের স্বরাষ্ট্রমন্ত্রী একই সঙ্গে বলেন, বিশ্বের বেশির ভাগ দেশ যুক্তরাষ্ট্রের একতরফা নিষেধাজ্ঞা মেনে না নেওয়ায় এসব দেশের সঙ্গে অর্থনৈতিক সম্পর্ক আরো স্বচ্ছ হওয়ার পরিবেশ তৈরি হয়েছে। মার্কিন সরকার সব সময় ইরানকে দুর্বল করে রাখার চেষ্টা করছে বলে উল্লেখ করেন রাহমানি ফাজলি। তিনি বলেন, ইসলামী বিপ্লবের ৪০ বছর পর এখন আর ইরানের তেল রফতানি বন্ধ করে দেওয়া সম্ভব নয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close