কাশ্মীরে ভারতীয় সেনাবাহিনীর মেজরসহ ৩ সৈন্য নিহত

প্রকাশ : ০৮ আগস্ট ২০১৮, ০০:০০

আন্তর্জাতিক ডেস্ক

কাশ্মীরে বিচ্ছিন্নতাবাদীদের একটি দলের সঙ্গে গোলাগুলিতে ভারতীয় সেনাবাহিনীর এক মেজর ও আরো তিন সৈন্য নিহত হয়েছেন। মঙ্গলবার ভারতের জম্মু ও কাশ্মীর রাজ্যের উত্তরাঞ্চলীয় গুরেজ এলাকায় নিয়ন্ত্রণ রেখা অতিক্রম করে ভারতনিয়ন্ত্রিত এলাকায় প্রবেশের চেষ্টা করেছিল ওই বিচ্ছিন্নতাবাদীরা, জানিয়েছে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি।

অনুপ্রবেশের ওই চেষ্টা ব্যর্থ করে দেওয়া হয় এবং এ সময় দুই ‘সন্ত্রাসী’ নিহত হন বলে এক বিবৃতিতে জানিয়েছে ভারতীয় সেনাবাহিনী। এনডিটিভি জানিয়েছে, রাজ্যের রাজধানী শ্রীনগর থেকে ১২৫ কিলোমিটার উত্তরে অপেক্ষাকৃত শান্তিপূর্ণ এলাকা গুরেজে আট বিচ্ছিন্নতাবাদী নিয়ন্ত্রণ রেখা অতিক্রমের চেষ্টা করে। নিয়ন্ত্রণ রেখা বরাবরই তাদের বাধা দেয় ভারতীয় বাহিনী। এতে দুই পক্ষের মধ্যে তীব্র বন্দুক লড়াই শুরু হয়। শেষ খবর পাওয়া পর্যন্ত বন্দুকযুদ্ধ অব্যাহত ছিল এবং অবশিষ্ট বিচ্ছিন্নতাবাদীদের ধাওয়া করতে অতিরিক্ত বাহিনী পাঠানোর আবেদন জানিয়েছে লড়াইরত ভারতীয় বাহিনী।

সোমবার রাত থেকেই কাশ্মীরের ওই এলাকাটিতে পাকিস্তানি বাহিনী ভারতীয় বাহিনীর অবস্থানগুলো লক্ষ্য করে গুলিবর্ষণ করছিল বলে দাবি ভারতীয় সেনাবাহিনীর। ব্যাপক অস্ত্রে সজ্জিত অনুপ্রবেশকারীদের সুযোগ করে দিতেই পাকিস্তানি বাহিনী গুলিবর্ষণ করছিল বলে অভিযোগ তাদের।

 

"