আন্তর্জাতিক ডেস্ক

  ০১ জুলাই, ২০১৮

ডিম্বাশয়ে ৫০ পাউন্ড ওজনের টিউমার!

কয়েক মাস ধরেই যুক্তরাষ্ট্রের কাইলা রহন পেটে ব্যাথা ও শ্বাসকষ্টে ভুগছিলেন। তার তলপেট এমনভাবে স্ফীত হচ্ছিল যে সবাই তাকে অন্তঃসত্ত্বা মনে করছিল। প্রতিদিন তার ওজন লাফিয়ে লাফিয়ে বাড়ছিল। শত চেষ্টা করেও যা তিনি নিয়ন্ত্রণ করতে পারছিলেন না। কেউ কেউ প্রশ্ন করতেন, ‘তুমি যমজ সন্তানের মা হতে যাচ্ছো কি’।

নিজের ওই অসহায় অবস্থা নিয়ে কৌতুক করে ওয়াশিংটন পোস্টকে ৩০ বছরে রহন বলেন, “আমি প্রায়ই তাদের বলতাম, আমি এটাকে ‘টেকো বেল’ নাম দিতে যাচ্ছি।”

শেষ পর্যন্ত চিকিৎসকের শরণাপন্ন হয়ে রহন জানতে পারেন, তার ডিম্বাশয়ে তরমুজের আকারের একটি সিস্ট রয়েছে । যা তার শরীরের অন্যান্য অঙ্গপ্রত্যঙ্গকে প্রচন্ড চাপ দিচ্ছে। গত মে মাসে অস্ত্রোপচারের মাধ্যমে রহনের স্টিট বের করা হয়। এ সপ্তাহে আলাবামার মন্টগোমেরির জ্যাকসন হাসপাতাল কর্তৃপক্ষ রহনের সিস্ট অপসারণের খবর প্রকাশ করে। অস্ত্রোপচারের সময় থেকে এখন পর্যন্ত রহন ৭৫ পাউন্ড ওজন হারিয়েছেন। তার চিকিৎসক বলেন, তার সবকিছু ঠিকঠাক মত হচ্ছে দেখে আমরা দারুণ খুশি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist