আন্তর্জাতিক ডেস্ক

  ২৯ জুন, ২০১৮

মার্কিন ভাইস প্রেসিডেন্ট বিষাক্ত সাপ : মাদুরো

যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সকে ‘বিষাক্ত সাপ’ হিসেবে অ্যাখ্যা দিয়েছেন ভেনিজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো।

টেলিভিশনে সম্প্রচারিত এক ভাষণে মাদুরো তাকে জোর করে ক্ষমতা থেকে সরাতে ওয়াশিংটনের চেষ্টা ব্যর্থ করে দেওয়ারও প্রতিশ্রুতি দিয়েছেন বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স। মে-র প্রেসিডেন্ট নির্বাচনে বিপুল ভোটে জয়ী মাদুরোর ওপর আঞ্চলিক চাপ বাড়াতে দক্ষিণ আমেরিকার বেশ কয়েকটি দেশে সফরের অংশ হিসেবে বুধবার মার্কিন ভাইস প্রেসিডেন্ট পেন্স ইকুয়েডরে পৌঁছান। যুক্তরাষ্ট্র ভেনিজুয়েলার চলতি বছরের নির্বাচনটিকে ‘প্রতারণাপূর্ণ’ অভিহিত করেছে। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ‘গণতন্ত্র খর্ব ও মানবাধিকার লংঘনের’ অভিযোগে মাদুরো ও তার মন্ত্রিসভার সদস্যদের ওপর নিষেধাজ্ঞাও আরোপ করেছেন।

মাদুরো এর আগেও তাকে ক্ষমতাচ্যুত করতে ওয়াশিংটন চেষ্টা করেই যাচ্ছে বলে অভিযোগ করেছিলেন। টেলিভিশনে সম্প্রচারিত সর্বশেষ ভাষণেও ছিল একই সুর। প্রত্যেকবার বিষাক্ত সাপ মাইক পেন্স তার মুখ খোলেন, আর আমি নিজেকে আরও শক্তিশালী অনুভব করি। আমরা তোমাদের পরাজিত করেছি, যাই হোক না কেন, আবারও তোমাদের পরাজিত করতেই যাচ্ছি- বলেন এ সমাজতান্ত্রিক নেতা।

ওপেক জোটভুক্ত দেশসমূহের তেল ও খনিজ সম্পদ জব্দের আকাক্সক্ষাতেই যুক্তরাষ্ট্র তাকে ক্ষমতা থেকে সরাতে চায় বলেও ইঙ্গিত দেন মাদুরো।

ভেনিজুয়েলার বিরুদ্ধে ওয়াশিংটন ‘অর্থনৈতিক যুদ্ধ’ চাপিয়ে দিচ্ছে বলেও অভিযোগ তার।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist