আন্তর্জাতিক ডেস্ক

  ০২ জুন, ২০১৮

দিল্লিতে চূড়ান্ত সতর্কতা জারি

ভারতের রাজধানী নয়াদিল্লিতে চূড়ান্ত সতর্কতা জারি করা হয়েছে। দেশটির কেন্দ্রীয় গোয়েন্দা বাহিনীর দাবি কাশ্মীরভিত্তিক জঙ্গি সংগঠন ‘জইশ-ই-মুহাম্মদে’র ১২ জনের একটি দল ভারতের বিভিন্ন এলাকায় ঢুকে পড়েছে। ভারতীয় কেন্দ্রীয় গোয়েন্দা বাহিনী এবং নিরাপত্তাবাহিনীর আশঙ্কা, ওই দলটি ভারতে বড়সড় আক্রমনের ছক কষেছে। ফলে নয়াদিল্লি জুড়ে চূড়ান্ত সতর্কতা জারি করা হয়েছে। সতর্কতা জারি হয়েছে জম্মু-কাশ্মীরেও।

জানা যায়, ভারতীয় নিরাপত্তা বাহিনীর কাছে গোপন সুত্রে খবর পৌঁছেছে জঙ্গিরা বিভিন্ন দলে ভাগ হয়ে ভারতের জম্মু-কাশ্মীরে প্রবেশ করেছে। শনিবার রমজানের ১৭তম দিনে তারা ভারতের মাটিতে হামলা করার পরিকল্পনা করছে। রমজানের এই ১৭তম দিনে ‘ব্যাটল অফ বদর’ বা ইসলামের প্রথম যুদ্ধ লড়ার দিনটিকে মাথায় রেখেই এই হামলার ছক কষেছে জঙ্গিরা। এমনটাই মনে করছেন ভারতীয় গোয়েন্দারা।

ভারতের মাটিতে জঙ্গি হামলার আশঙ্কায় এরইমধ্যে দিল্লি ও জম্মু-কাশ্মীরে বাড়ানো হয়েছে নিরাপত্তা। এদিকে শুক্রবার সকালেই দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামা এলাকায় ভারতীয় নিরাপত্তা বাহিনীর একটি জঙ্গিদের দল হামলা চালায় বলে জানা গিয়েছে।

সঙ্গে সঙ্গে পালটা জবাব দেয় ভারতীয় সেনা। তারপর থেকেই গা ঢাকা দিয়েছে জঙ্গিরা। তবে ঘটনাস্থল থেকে তল্লাশি চালিয়ে ভারতীয় নিরাপত্তাবাহিনী তিন ব্যাগ বিস্ফোরক উদ্ধার করেছে। ফলে জঙ্গি হামলার আশঙ্কা ক্রমশ বেড়েছে। জম্মু-কাশ্মীর এবং রাজধানী নয়াদিল্লির চারপাশে এরই মধ্যে শুরু হয়েছে কড়া নজরদারি। চলছে রাস্তায় রাস্তায় তল্লাশি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist