আন্তর্জাতিক ডেস্ক

  ২৭ মে, ২০১৮

হার্ভি ওয়াইনস্টিনের জামিন এক মিলিয়ন ডলারে

ধর্ষণ ও যৌন নির্যাতনের কয়েকটি অভিযোগে নিইউয়র্ক পুলিশের কাছে আত্মসমর্পণ করা সাবেক হলিউডি মোগল হার্ভি ওয়াইনস্টিন এক মিলিয়ন ডলারে জামিন পেয়েছেন। শুক্রবার সকালে আত্মসমর্পণের পর বিকালে আদালতে হাজির করা হলে বিচারক তাকে জামিন দেন। দুই ভিন্ন নারীর অভিযোগের ভিত্তিতে প্রভাবশালী এ প্রযোজককে ধর্ষণ ও যৌন নিপীড়নে অভিযুক্ত করা হয়েছে।

বিবিসি

জানিয়েছে, ৬৬ বছর বয়স্ক হার্ভি

ওয়াইনস্টিনের বিরুদ্ধে কয়েক ডজন নারী ধর্ষণ ও যৌন নিপীড়নের অভিযোগ করেছেন। বরাবরই এসব অভিযোগ অস্বীকার করে এসেছেন ওয়াইনস্টিন। জোর করে কিছুই করেননি বলে দাবি করেছেন তিনি। জামিনে থাকলেও হার্ভিকে সবসময় একটি জিপিএস ট্র্যাকার পরে থাকতে হবে। ওই ট্র্যাকার দিয়ে তার অবস্থান শনাক্ত করতে পারবে আইনশৃঙ্খলা বাহিনী। একসময় চলচ্চিত্র অঙ্গনের অত্যন্ত প্রভাবশালী এ ব্যক্তি তার পাসপোর্টও পুলিশের কাছে জমা দিয়েছেন।

নিউইয়র্ক পুলিশ বিভাগ এক বিবৃতিতে বলেছে, ওয়াইনস্টিনকে গ্রেফতার করে তার বিরুদ্ধে দুই নারীকে ধর্ষণ, অপরাধমূলক যৌনকর্ম, যৌন নিপীড়ন এবং যৌন অসদাচরণের ঘটনায় অভিযোগ গঠন করা হয়েছে।

শুক্রবার ওয়াইনস্টিন ম্যানহাটনের পুলিশ স্টেশনে যান। সেখানে তার মুখের ফটো এবং আঙুলের ছাপ নেওয়ার পর তাকে হাতকড়া পরিয়ে আদালতে নেওয়া হয়।

কিছুক্ষণের জন্য আদালতে এ হাজিরার সময় চুপ করে ছিলেন ওয়াইনস্টিন। আদালতের কৌঁসুলি তখন বলেন, সাবেক এই প্রযোজক তার অবস্থান, অর্থ ও প্রভাব-প্রতিপত্তির জোরে তরুণীদের প্রলুব্ধ করে তাদের যৌন নিপীড়ন করেছেন।

পরে ওয়াইনস্টিনকে ১০ লাখ ডলারের বেইল বন্ডে মুক্তি দেওয়া হয়।

অভিযোগের

বিরুদ্ধে নিজেকে নির্দোষ প্রমাণের জন্য তিনি আবেদন করবেন বলে জানিয়েছেন তার আইনজীবী বেন ব্রাফম্যান। তিনি বলেন, আমরা খুব শিগগিরই অভিযোগগুলো খারিজ করার চেষ্টা নিতে চাই। অভিযোগগুলো সঠিক নয় বলেই আমরা মনে করছি। এগুলোর বাস্তবিক কোনো প্রমাণ নেই।

হার্ভি ওয়াইনস্টিনের বিরুদ্ধে ধর্ষণ, যৌন হয়রানি ও লাঞ্ছনার অভিযোগ এনেছেন অনেক জনপ্রিয় অভিনেত্রী। যদিও সাবেক এ প্রযোজক বলেছেন, অনুমতি ছাড়া কারো সঙ্গেই তার যৌন সম্পর্ক ছিল না। হলিউডের বিখ্যাত প্রযোজনা সংস্থা ওয়াইনস্টিনের কো-চেয়ারম্যান এবং মিরাম্যাক্স ফিল্মসের প্রতিষ্ঠাতা ছিলেন ওয়াইনস্টিন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist