বিয়ের আগে শেষ মুহূর্তের মহড়ায় হ্যারি-মেগান

প্রকাশ : ১৮ মে ২০১৮, ০০:০০

আন্তর্জাতিক ডেস্ক

শনিবার ব্রিটেনে রাজকীয় বিয়ে। তার আগে বৃহস্পতিবার উইন্ডসর প্রাসাদে শেষ মুহূর্তের মহড়া দিলেন রাজকুমার হ্যারি এবং তার বাগদত্তা মেগান মার্কেল। ২৫০ সশস্ত্র বাহিনী, রাস্তার ধারে সারবেঁধে দাঁড়ানো এক লাখ জনতা, সঙ্গীতশিল্পীদের দল, মহড়ায় যোগ দেন সবাই। ওই রাস্তা দিয়েই ফিটনে চেপে উইন্ডসর প্রাসাদের সেইন্ট জর্জেস চ্যাপেল পর্যন্ত ২৫ মিনিটের সফর করবেন হবু বরকনে। এ দিন সকাল থেকে উইন্ডসর প্রাসাদ লাগোয়া অঞ্চলে টহল দেয় ব্রিটিশ পুলিশ বাহিনী। যে এক লাখ দর্শক আসার কথা তাদের নিরাপত্তা চূড়ান্ত করতে সবরকম ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানানো হয়েছে ব্রিটিশ পুলিশ এবং রাজ পরিবারের তরফে।

পিপল?স প্রিন্সেস বা মানুষের যুবরানীর আদরের ছোট ছেলের বিয়েতে সবার আগে দর্শকাসনের জায়গা পেতে বুধবার সন্ধ্যা থেকেই উইন্ডসর প্রাসাদের বাইরে ভিড় জমাচ্ছেন সাধারণ মানুষ। বৃদ্ধ থেকে শিশু কোলে মা, কে নেই সেই অপেক্ষার সারিতে। ডায়ানার শেষকৃত্যে এলটন জনের গাওয়া ‘?ক্যান্ডেল ইন দ্য উইন্ড’? সে সময় বিশ্ববাসীর হৃদয় ছুঁয়ে গিয়েছিল। এবার তার ছোট ছেলের বিয়েতেও এলটনের গান গাইবার কথা শোনা যাচ্ছে। গান গাইতে পারেন এড শিরিনও।

এদিকে, বিয়ের আগে বোনের হবু শ্বশুরবাড়ির প্রতি একরাশ ক্ষোভ উগরে দিয়েছেন মেগানের সৎবোন সামান্থা এবং সৎভাই টমাস মার্কেল জুনিয়র।

বুধবারই হৃদযন্ত্রে অস্ত্রোপচারের পর বুকে তিনটি স্টেন্ট বসে মেগানের বাবা টমাস মার্কেলের। সামান্থা এবং টমাস জুনিয়রের অভিযোগ, রাজকুমার হ্যারির হবু শ্বশুরের জীবনমরণ সমস্যাতেও সবকিছু জানা সত্ত্বেও নিষ্ক্রিয় ছিল রাজ পরিবার। কেনসিংটন প্রাসাদ থেকে কোনো অর্থ সাহায্য পাঠানো হয়নি টমাস মার্কেলকে। তারা দু’?ভাইবোনই কোনোরকমে টাকা জোগাড় করে বাবার অস্ত্রোপচার করিয়েছেন। এমনকি বুধবার স্থানীয় সময় রাতে গাড়ি দুর্ঘটনায় গোড়ালি ভাঙেন সামান্থা। তখনো কেনসিংটন প্রাসাদ কোনো সহায়তা করেনি বলেই অভিযোগ মেগানের পরিবারের।

"