আন্তর্জাতিক ডেস্ক

  ১৮ এপ্রিল, ২০১৮

ভারতে ডেনমার্কের নারীকে ধর্ষণকারী ৫ জনের যাবজ্জীবন

ভারতের রাজধানী দিল্লীতে ডেনমার্কের এক নারীকে গণধর্ষণের ঘটনায় ৫ দোষীকে যাবজ্জীবন কারাদ- দিয়েছে আদালত। সোমবার দিল্লী হাইকোর্টের বিচারপতি এস মুরলীধর ও আই এস মেটার বেঞ্চ জানায়, নির্যাতিতার জবানবন্দি ও ডিএনএ রিপোর্টই দোষীদের জঘন্য অপরাধের সবচেয়ে বড় প্রমাণ। সেই প্রমাণের উপর ভিত্তি করেই আগের শাস্তি বহাল রাখে হাইকোর্ট। ঘটনাটি ২০১৪ সালের ১৪ জানুয়ারির।

তখন ভারত-ভ্রমণে এসেছিলেন ওই নারী। প্রায় সপ্তাহ খানেক ধরে ভারতের নানা প্রান্তে ঘুরে পৌঁছান দিল্লীতে। তার অভিযোগ ছিল, ঘটনার দিন রাতে রাস্তা আটকে ছিল কয়েক জন যুবক। সেই যুবকরাই তাকে গণধর্ষণ করে বলে অভিযোগ।

সেই অভিযোগের প্রেক্ষিতে ৫ জনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে পুলিশ। জেরায় নিজেদের দোষ স্বীকারও করে নেয় তারা। তার পর ২০১৬ সালের ১০ জুন, ধর্ষণে অভিযুক্ত ৫ জনকে দোষী সাব্যস্ত করে আমৃত্যু কারাবাসের সাজা দেয় নিম্ন আদালত। সেই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে হাইকোর্টে আপিল করেছিল দোষীরা। এবার হাইকোর্ট সেই আবেদন খারিজ করে দিল। এনডিটিভি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist