আন্তর্জাতিক ডেস্ক

  ১৬ এপ্রিল, ২০১৮

চীনের সঙ্গে শক্তিশালী সম্পর্ক গড়ার আহ্বান কিমের

উত্তর কোরিয়ার শীর্ষ নেতা কিম জং উন ব্যক্তিগতভাবে চীনের একজন কর্মকর্তাকে শুভেচ্ছা এবং একইসঙ্গে দুদেশের মধ্যে শক্তিশালী সম্পর্ক গড়ে তোলার আহ্বান জানিয়েছেন। সরকারি সংবাদ মাধ্যম রোববার এ কথা জানিয়েছে।

কিম চীনের কমিউনিস্ট পার্টি সেন্ট্রাল কমিটির আন্তর্জাতিক বিভাগের প্রধান সঙ তাওয়ের সঙ্গে সাক্ষাৎ করেন। সঙ তাও উত্তর কোরিয়ার রাজধানীতে বসন্ত উৎসবে যোগ দিতে আসা শিল্পী দলের নেতৃত্ব দিচ্ছেন। শনিবার রাজধানী পিয়ংইয়ং এ কিমের সঙ্গে চীনা দলের সাক্ষাৎকার অনুষ্ঠিত হয় বলে উত্তর কোরিয়ার সরকারি বার্তা সংস্থা ‘কেসিএনএ’ জানায়। সম্প্রতি কিমের চীন সফরকালে প্রেসিডেন্ট শি জিনপিংয়ের সঙ্গে সাক্ষাতের পরপরই চীনা শিল্পী দলটি পিয়ংইয়ং সফর করছে।

চলতি মাসে কিমের সঙ্গে প্রতিবেশী দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট মুন জায়ে ইনের এবং পরবর্তীতে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে আলোচনা অনুষ্ঠিত হবার কথা রয়েছে। উত্তর কোরিয়ার শীর্ষ নেতা কিমের স্ত্রী শনিবার উত্তর কোরিয়া সফররত চীনের শিল্পী দলের একটি অনুষ্ঠান দেখেন বলেও বার্তা সংস্থা কেসিএনএ জানায়। তবে অনুষ্ঠানটিতে স্ত্রীর সঙ্গে কিম উপস্থিত ছিলেন না। কিমের স্ত্রী একাই অনুষ্ঠানটি উপভোগ করেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist