ইমরান খান নাকি হিন্দু দেবতার সমান!

প্রকাশ : ১৩ এপ্রিল ২০১৮, ০০:০০

আন্তর্জাতিক ডেস্ক

পাকিস্তানে তুমুল শোরগোল। প্রাক্তন ক্রিকেটার ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ দলের প্রধান ইমরান খানকে হিন্দু দেবতার সঙ্গে তুলনা করা হয়েছে!? সদ্য একটি ভিডিও প্রকাশ পেয়েছে। যেখানে দেখা যাচ্ছে ভাষণ দিচ্ছেন ইমরান খান। কিন্তু সুপার ইম্পোজের মাধ্যমে ইমরানের মুখে হিন্দু দেবতার ছবি বসিয়ে দেওয়া হয়েছে। যা নিয়ে পাকিস্তানের সংসদে বিক্ষোভ দেখিয়েছেন হিন্দু সাংসদরা। তাদের দাবি, ইমরানকে হিন্দু দেবতা হিসেবে গণ্য করা হচ্ছে। চাপে পড়ে পাকিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয় বিজ্ঞপ্তি জারি করেছে। সেখানে বলা হয়েছে, যে বা যারা এই কাজ করেছে, তাদের অবিলম্বে গ্রেফতার করা হবে। সোশ্যাল মিডিয়ায় এই ভিডিওটি ইতোমধ্যেই ভাইরাল হয়ে গেছে।

সংসদে বিষয়টি নিয়ে বিক্ষোভ হওয়ায় স্পিকার সর্দার আয়াজ সাদিক গোটা বিষয়টি পাক স্বরাষ্ট্রমন্ত্রীর নজরে এনেছেন। পাকিস্তানের এক হিন্দু সাংসদ রমেশ লাল ইতোমধ্যেই আইনি পদক্ষেপ নেওয়ার কথা বলেছেন। পাক স্বরাষ্ট্র মন্ত্রণালয় সাত দিনের মধ্যে গোটা বিষয়টি নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানাবে।

অবশ্য ইমরানের তেহরিক-ই-ইনসাফ দেশে থাকা হিন্দুদের সমর্থনের কথা একাধিকবার জানিয়েছে। সোশ্যাল মিডিয়াতেও তা নিয়ে প্রচার হয়েছে। ২০১৪ সালে ইমরান খান বলেছিলেন, ‘?তার দল ক্ষমতায় এলে পাকিস্তানে থাকা হিন্দুদের ভারতে পাঠানোর ব্যাপারে উদ্যোগ নেবে।’

এমনকি পাকিস্তানে থাকা হিন্দুদের ওপর অত্যাচার নিয়েও একাধিকবার উদ্বেগ প্রকাশ করেছেন ইমরান খান।

 

"