পাকিস্তানে গানের অনুষ্ঠানে অন্তঃসত্ত্বা শিল্পীকে গুলি করে হত্যা

প্রকাশ : ১৩ এপ্রিল ২০১৮, ০০:০০

আন্তর্জাতিক ডেস্ক

দাঁড়িয়ে গান করতে অস্বীকৃতি জানানোর পর পাকিস্তানের সিন্ধু প্রদেশে জনাকীর্ণ একটি গানের অনুষ্ঠানে এক অন্তঃসত্ত্বা সংগীত শিল্পীকে গুলি চালিয়ে হত্যা করা হয়েছে। গত মঙ্গলবার রাতে সিন্ধুর কাঙ্গা গ্রামের ওই অনুষ্ঠানে গান গাওয়ার সময় ২৪ বছর বয়সী সামিনা সামুন মদ্যপ এক ব্যক্তির রিভলবারের গুলিতে নিহত হন বলে এনডিটিভির প্রতিবেদনে জানানো হয়েছে।

মূল সন্দেহভাজন তারিক আহমেদ জাতইকে গ্রেফতার করেছে পুলিশ। সিন্ধুর স্বরাষ্ট্রমন্ত্রী সুহাইল আনোয়ার সিয়াল এ বিষয়ে দ্রুত তদন্ত প্রতিবেদন দেওয়ার জন্য পুলিশকে নির্দেশ দিয়েছেন। পাকিস্তানের গণমাধ্যম জানিয়েছে, অন্তঃসত্ত্বা সামিনা বসে গান গাইছিলেন, কিন্তু তারিক তাকে দাঁড়িয়ে গান গাওয়ার অনুরোধ জানান। সামিনা অনুরোধ প্রত্যাখ্যান করেন।

পরে উপস্থিত অন্যদের চাপাচাপিতে সামিনা দাঁড়িয়ে গান গাওয়া শুরু করেন। এর মধ্যেই মদ্যপ তারিক রিভলবার বের করে শিল্পীর কপালে গুলি করেন।

জনসমক্ষে হওয়া ওই হত্যাকান্ডের পরপরই ছয় মাসের অন্তঃসত্ত্বা সামিনার একটি ভিডিও ক্লিপ সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে।

ইসলামাবাদভিত্তিক মানবাধিকার কর্মী কপিল দেব টুইটারে সামিনার ভিডিও ক্লিপটি দেন, যা পরে স্থানীয় গণমাধ্যমগুলোর পোর্টালেও দেখা যায়।

সামিনার স্বামী তার স্ত্রী ও গর্ভের সন্তানকে খুনের দায়ে সন্দেহভাজন তারেকের বিরুদ্ধে জোড়া খুনের অভিযোগ আনার দাবি জানিয়েছেন।

 

"