আন্তর্জাতিক ডেস্ক

  ২৪ মার্চ, ২০১৮

মেরিল্যান্ডে স্কুলে গুলিতে আহত ছাত্রী ‘ক্লিনিক্যালি ডেড’

যুক্তরাষ্ট্রের মেরিল্যান্ডে একটি স্কুলে গুলির ঘটনায় গুরুতর আহত জেইলিন উইলির ‘লাইফ সাপোর্ট’ খুলে নেওয়া হবে বলে জানিয়েছেন তার মা। ওয়াশিংটন থেকে ৭০ মাইল দক্ষিণে সেন্ট মেরি কাউন্টির গ্রেট মিলস হাই স্কুলে গত মঙ্গলবার সকালে ক্লাস শুরু কিছুক্ষণের মধ্যে অস্টিন রোলিন্স (১৭) নামে এক শিক্ষার্থী জেইলিন এবং আরো এক শিক্ষার্থীকে গুলি করে। পরে ক্যাম্পাসের নিরাপত্তারক্ষীর গুলিতে রোলিন্স নিহত হয়। গুলিতে গুরুতর আহত দুই ছাত্রছাত্রীকে হাসপাতালে ভর্তি করা হয়।

গত বৃহস্পতিবার প্রিন্স জর্জ হাসপাতালে এক সংবাদ সম্মেলনে জেইলিনের (১৬) মা মেলিসা উইলি জানান, তার মেয়ে ‘ব্রেইন ডেড’। সে আর ফিরে আসতে পারবে না। আজ সন্ধ্যায় আমরা তার লাইফ সাপোর্ট খুলে নেব।

তার মস্তিষ্কের কার্যক্রম বন্ধ হয়ে গেছে, সে আর বেঁচে নেই। ঘটনার পরদিন শেরিফের কার্যালয় থেকে এক বিবৃতিতে বলা হয়েছিল, জেইলিনের সঙ্গে রোলিন্সের প্রেমের সম্পর্ক ছিল। সম্প্রতি যা ভেঙে গেছে। যার জেরে রোলিন্স খুব সম্ভবত তার বাবার পিস্তল নিয়ে স্কুলে আসে এসং জেইলিনকে গুলি করে। এ ঘটনায় ১৪ বছরের অন্য এ শিক্ষার্থীর পায়ে গুলি লেগেছে। কী কারণে রোলিন্স তাকে গুলি করল, তা খতিয়ে দেখা হচ্ছে বলেও শেরিফের কার্যালয় থেকে জানানো হয়। এ ঘটনার মাত্র মাসখানেক আগে ফ্লোরিডায় মার্জরি স্টোনম্যান ডগলাস হাইস্কুলে সাবেক এক শিক্ষার্থীর গুলিতে ১৭ জন নিহত হয়। এভাবে একের পর এক বন্দুক হামলার ঘটনা যুক্তরাষ্ট্রে কঠোর অস্ত্র আইনের পক্ষের আন্দোলনকে আরো জোরাল করছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist