আন্তর্জাতিক ডেস্ক

  ১৭ মার্চ, ২০১৮

বিমানবন্দরে সোনা-রুপার বার বৃষ্টি

রাশিয়ার ইয়াকুৎস্ক বিমানবন্দর থেকে একটি পরিবহন উড়োজাহাজ উড্ডয়নের পরপরই ‘কার্গো হ্যাচ’ ভেঙে সোনা ও রুপার প্রায় দুইশ’ বার রানওয়ে জুড়ে ছড়িয়ে পড়ে। বারগুলোর প্রতিটির ওজন ২০ কেজি বলে জানায় বিবিসি।

রুশ সংবাদ সংস্থা তাস জানায়, বৃহস্পতিবার প্রায় নয় টন মূল্যবান ধাতু নিয়ে নিম্বাসের এন-১২ উড়োজাহাজ ইয়াকুৎস্ক বিমানবন্দর থেকে উড়াল দেয়। কিন্তু উড়োজাহাজটির ‘কার্গো হ্যাচ’ নষ্ট থাকায় এবং খুব সম্ভবত ঝড়ো বাতাসের কারণে উড্ডয়নের সঙ্গে সঙ্গে হ্যাচ ভেঙে প্রায় এক-তৃতীয়াংশ বার বাইরে পড়ে যায়।

বিমানবন্দর থেকে ১২ কিলোমিটার দূরে একটি গ্রামে উড়োজাহাজটি জরুরি অবতরণ করে। আরোহীদের সবাই নিরাপদ আছেন।

স্থানীয় কর্তৃপক্ষ সঙ্গে সঙ্গে বিমানবন্দরের ভেতর চলাচল বন্ধ করে দেন এবং ছড়িয়ে পড়া মূল্যবান ধাতুগুলো সংগ্রহ করা শুরু করেন।

প্রাথমিকভাবে বিমানবন্দরের একজন মুখপাত্র তাসকে বলেন, ‘এখন পর্যন্ত ১৭২টি বার উদ্ধার করা হয়েছে। যেগুলোর ওজন প্রায় সাড়ে তিন টন।’ পরে পুলিশের একজন মুখপাত্র সবগুলো বার সংগ্রহ করা হয়েছে বলে নিশ্চিত করেন।

দুর্ঘটনার কারণ অনুসন্ধানে তদন্ত শুরু হয়েছে বলেও জানান তিনি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist