আন্তর্জাতিক ডেস্ক

  ২৯ জানুয়ারি, ২০১৮

৭ হাজার বছরের পুরনো ভাস্কর্য

মেক্সিকোর একটি প্রাচীন গুহায় ভিনগ্রহের প্রাণিসদৃশ (এলিয়ন) ভাস্ক?র্য পাওয়া গেছে। যা প্রায় সাত হাজার বছর আগের। এ সূত্রে অনেকের দাবি, একটি ভিনগ্রহের প্রাণীরা একদা দূর অতীতে পৃথিবীতে আবাস গেড়েছিল।

হাজার হাজার বছর আগের বিস্ময়কর এই শিল্পকর্মগুলোতে আয়ত চোখ ও লম্বা মুখওয়ালা প্রাণীর আকৃতি ফুটিয়ে তোলা হয়েছে। যেগুলোর আদল আমাদের কল্পিত ভিনগ্রহীদের চেহারার মতো। কিছু ভাস্কর্?যে দেখা যায়, ভিনগ্রহের প্রাণীরা মহাকাশযানে চড়ে উড়ে যাচ্ছে।

জানা যায়, এসব গুহার কাছাকাছি দূরত্বে বসবাস করা স্থানীয় বাসিন্দাদের কাছে রহস্যময় সুপ্রাচীনকালের এসব ভাস্কর্য বেশ প্রিয় বস্তু হয়ে আছে। গত শুক্রবার ইউএফও ম্যানিয়া ইউটিউব চ্যানেলে ভাস্কর্যগুলোর ভিডিও আপলোড করা হয়। চ্যানেলটি বিভিন্ন রহস্যময় বিষয় নিয়ে বিশ্লেষণধর্মী ভিডিও প্রকাশ করে থাকে। তবে এই ভাস্কর্?যগুলো কখন এবং কোথায় পাওয়া গেছে এর কোনো বিশদ ব্যাখ্যা সেখানে নেই। ভাস্কর্যগুলোর গঠন ও অবয়ব দেখে অনেকের ধারণা, হাজার হাজার বছর আগে একদা পৃথিবীতে হয়তো সত্যি সত্যিই ভিনগ্রহের প্রাণীদের বসবাস ও আনাগোনা ছিল। তবে এ বিষয়ে ভিন্নমতও কম নয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist