আন্তর্জাতিক ডেস্ক

  ২৬ জানুয়ারি, ২০১৮

বন্দুক হামলায় ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে যুক্তরাষ্ট্রের স্কুলগুলো

চলতি বছর যুক্তরাষ্ট্রের বিভিন্ন স্কুলে এখন পর্যন্ত ১১টি বন্দুক হামলার ঘটনা ঘটেছে। একের পর এক বন্দুক হামলায় স্কুলগুলো ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে। কর্তৃপক্ষ স্কুলগুলোতে এ ধরনের রক্তক্ষয়ী সহিংসতা ঠেকাতে ব্যর্থ বলেই মনে করা হচ্ছে। খবর বার্তা সংস্থা এএফপির।

১৫ বছর বয়সী এক কিশোর গত মঙ্গলবার কেনটাকি উচ্চবিদ্যালয়ে ক্লাস শুরুর প্রথম দিনেই বন্দুক নিয়ে স্কুলটিতে ঢুকে নির্বিচারে গুলি চালায়। এতে দুই ছাত্র নিহত ও অপর দুজন আহত হয়। এ ঘটনার মাত্র এক দিন আগে যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যের একটি স্কুলের ক্যাফেটারিয়ায় এক কিশোরী গুলিতে আহত হয়।

গত সোমবার দিন অপর এক ঘটনায় নিউ অরল্যান্ড উচ্চবিদ্যালয়ের পার্কিং লটে ১৪ বছর বয়সী একটি কিশোর গুলিবিদ্ধ হয়। আইওয়া অঙ্গরাজ্যের একটি স্কুল বাস লক্ষ্য করে গুলিবর্ষণসহ সম্প্রতি বেশ কয়েকটি ঘটনা ঘটেছে। এ ছাড়াও সিয়াটলের একটি স্কুলে ও ক্যালিফোর্নিয়ার দক্ষিণাঞ্চলের একটি ক্যাম্পাসে বন্দুক হামলার ঘটনা ঘটেছে। দেশটির পুলিশ জানায়, কেনটাকির বেনটন শহরের মার্শাল কাউন্টি হাইস্কুলে সর্বশেষ বন্দুক হামলার ঘটনাটি ঘটে। এ ঘটনায় এক কিশোর ও এক কিশোরী নিহত হয়েছে। তাদের উভয়ের বয়সই ১৫ বছর।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist