আন্তর্জাতিক ডেস্ক

  ১৬ জানুয়ারি, ২০১৮

ফ্লোরিডা উপকূলে বোটে আগুন আহত ১৫

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যের উপকূলে যাত্রী আনা-নেওয়ার কাজে ব্যবহৃত একটি বোটে অগ্নিকা-ের ঘটনায় অন্তত ১৫ জন আহত হয়েছেন। স্থানীয় কর্মকর্তাদের বরাতে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, আগুন লাগার পর আরোহী ৫০ ব্যক্তি বোটটি থেকে মেক্সিকো উপসাগরে ঝাঁপিয়ে পড়েন এবং সাঁতার কেটে তীরের দিকে যান।

পাসকো ফায়ার সার্ভিসের বিভাগীয় প্রধান শন হোয়াইটেড জানিয়েছেন, প্রাথমিক তদন্তে পাওয়া তথ্যে মনে করা হচ্ছে, (স্থানীয় সময় রোববার) বিকেল ৪টা ১৭ মিনিটে বোটটির ইঞ্জিন থেকে আগুনের সূত্রপাত হয়। ‘ইঞ্জিনে গন্ডগোল হচ্ছিল বলে বোটটির ক্যাপ্টেন জানিয়েছেন। ইঞ্জিন রুম থেকে ধোঁয়া বের হতে দেখে তিনি বোটটি ঘুরিয়ে ফেলেছিলেন বলে জানিয়েছেন’Ñবলেন হোয়াইটেড। ৬০ ফুট দৈর্ঘ্যরে ওই শাটল বোটটি আন্তর্জাতিক জলসীমার কাছাকাছি অবস্থানরত ক্যাসিনো বোট সান ক্রুজের দিকে যাচ্ছিল। ফ্লোরিডার টাম্পা শহর থেকে প্রায় ৩০ মাইল উত্তরে রিচি বন্দর থেকে রওনা হয়ে মাত্র ১০০ গজ যাওয়ার পরই শাটল বোটটিতে আগুন ধরে যায়।

ধোঁয়া দেখার পর বোটটির ক্যাপ্টেন আরোহীদের বোটটি ছেড়ে দিয়ে সাঁতার কেটে তীরে চলে যাওয়ার অনুরোধ করেন।

আহতদের মধ্যে কয়েকজন ধোঁয়ার কারণে ও অন্যরা ঠান্ডা পানির কারণে অসুস্থ হয়ে পড়েন। বোটটি ‘পুরোপুরি আগুনের কবলে চলে যায়’ বলে জানিয়েছেন পাসকো কাউন্টি শেরিফ দফতরের কর্মকর্তা ডান ডেডে। আগুন লাগার পরপরই যুক্তরাষ্ট্র কোস্টগার্ড, বন্দর শহর রিচির ফায়ার সার্ভিস বিভাগ ও ফ্লোরিডা ফিশ অ্যান্ড ওয়াইল্ড লাইফ কনজারভেশন কমিশন উদ্ধারকাজে এগিয়ে আসে। ঘটনার বিষয়ে একটি তদন্ত শুরু করা হচ্ছে বলে জানিয়েছেন হোয়াইটেড।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist