নিজস্ব প্রতিবেদক

  ২৬ সেপ্টেম্বর, ২০১৭

দুর্গাপূজা উদ্যাপনের সব আয়োজন সম্পন্ন

শারদীয় দুর্গাপূজা সুষ্ঠুভাবে সম্পন্নের লক্ষ্যে সব আয়োজন শেষ হয়েছে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি মেয়র সাঈদ খোকন। গতকাল সোমবার হিন্দুধর্মীয় নেতাদের সঙ্গে নগর ভবনের সেমিনারকক্ষে মতবিনিময় সভায় এ কথা বলেন মেয়র সাঈদ খোকন।

শারদীয় দুর্গাপূজা উৎসবমুখর পরিবেশে নিরাপদে সম্পন্নের সব আয়োজন সম্পন্ন করা হয়েছে উল্লেখ করে তিনি বলেন, উৎসব উদ্যাপনে যেকোনো সমস্যা তাৎক্ষণিকভাবে সমাধান করা হবে। অনুষ্ঠানে বাংলাদেশ পূজা উদ্যাপন পরিষদ সভাপতি জয়ন্ত সেন দিপু, ঢাকা মহানগর সার্বজনীন পূজা কমিটির সভাপতি ডিএন চ্যাটার্জী, সাধারণ সম্পাদক শ্যামল কুমার রায়, করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিলাল বক্তৃতা করেন।

এ ছাড়া করপোরেশনের সচিব শাহাবুদ্দিন খানসহ ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় অবস্থিত মন্দিরসমূহের নেতারা উপস্থিত ছিলেন।

মেয়র নেতাদের শারদীয় শুভেচ্ছা জানিয়ে বলেন, ধর্ম যার যার উৎসব সবার-এ ঐতিহাসিক চেতনাকে ধারণ করে আবহমান কাল ধরে বিভিন্ন সম্প্রদায় এখানে স্বাধীনভাবে নিজ নিজ ধর্মীয় অনুষ্ঠানাদি পালন করে আসছে। দুর্গাপূজাতে বিভিন্ন ধর্মের মানুষের এক মিলনমেলায় পরিণত হয়। আমরা এ চেতনাকে অক্ষুণ্ন রাখতে চাই সমুন্নত রাখতে চাই সাম্প্রদায়িক সম্প্রীতি। আমরা জাতি-ধর্ম-বর্ণ-নির্বিশেষে সবাইকে নিয়ে এ উৎসব উপভোগ করি।

তিনি বলেন, ইতোপূর্বে ঢাকেশ্বরী জাতীয় মন্দিরের উন্নয়নে বিভিন্ন কার্যক্রম বাস্তবায়ন করা হয়েছে। মন্দিরসংলগ্ন এলাকার পরিবেশ পরিচ্ছন্ন ও সুন্দর রাখা, পূজারিরা যেন নির্বিঘ্নে এবং নিরাপদে মন্দিরগুলোতে যাতায়াত করতে পারেন সে জন্য পর্যাপ্ত পরিমাণে এলইডি বাতি সংযোজন, রাস্তাঘাট মেরামত করে দেওয়া, সড়ক বিভাজক ও জেব্রা ক্রসিংয়ে রং করে দেওয়া হয়েছে।

পরে মেয়র ঢাকা দক্ষিণে অবস্থিত ১৫১টি সার্বজনীন মন্দিরের প্রতিটির জন্য পাঁচ হাজার টাকা করে অনুদানের চেক তুলে দেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist