আন্তর্জাতিক ডেস্ক

  ২২ সেপ্টেম্বর, ২০১৭

এক পরিবারের ১৪ জনই মুঠোফোন চোর!

বেশ কিছুদিন ধরেই পাওয়া যাচ্ছিল বিভিন্ন মেট্রো স্টেশন থেকে মুঠোফোন চুরির খবর। একেক দিন তো আবার ২০-২৫টি করে অভিযোগ। এত অভিযোগ পাওয়ার পর নড়েচড়ে বসে পুলিশ। শুরু হয় তদন্ত। গত সোমবার পুলিশের জালে ধরা পড়ে একজন। তাকে জেরা করে যে তথ্য মিলল, তাতে চক্ষু চড়কগাছ তদন্তকারীদের। এক পরিবারের ১৪ জনই মুঠোফোন চুরি করে জীবিকা নির্বাহ করে, এটাই তাদের আসল পেশা। এমন ঘটনা ভারতের রাজধানী দিল্লির।

দিল্লি মেট্রো সূত্রে খবর, ১৪ জনের একটি দল বেশ কিছুদিন ধরেই অপারেশন চালাচ্ছিল বিভিন্ন স্টেশনে। চোরেরা প্রত্যেকে একই পরিবারের সদস্য। আটককৃতদের মধ্যে রয়েছে বেশ কয়েকজন শিশুও। দিল্লি মেট্রো পুলিশের এক পদস্থ কর্মকর্তা জানিয়েছেন, গত সোমবার দুপুরে গ্রেফতার করা হয় বচ্চন সিংহ নামে এক অভিযুক্তকে। জেরায় তিনি চুরির কথা স্বীকার করেন। তার কাছ থেকেই তদন্তকারীরা জানতে পারেন ছয়জন নাবালকসহ ১৪ জনের এই দলের কথা।

জেরার মুখে বচ্চন জানান, তার সঙ্গীরা একটি পার্কে বিশ্রাম নিচ্ছে। এর পরই মেট্রো পুলিশ সেখানে হানা দেয়। বাকি ১৩ জনকে গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে ২৪টি মুফোফোন উদ্ধার করা হয়েছে।

তদন্তকারীদের দাবি, আটককৃতরা জানিয়েছেন, তাদের গ্রামের অনেকেই চুরি করে। অন্য সময় চাষাবাদ করেন বা জুতা মেরামতের কাজ করেন। কিন্তু মুঠোফোন চুরিই তাদের আসল পেশা।

জেরায় পুলিশ জানতে পেরেছে, মাস কয়েক আগে ওই পরিবারের কয়েকজন দিল্লিতে এসেছিলেন। তখনই তারা বুঝতে পারেন মেট্রো যাত্রীদের কাছ থেকে মুঠোফোন চুরি করা খুব সহজ। এর পর গোটা পরিবার মেট্রোয় মুঠোফোন চুরির কাজে নেমে পড়ে। পুলিশ জানতে পেরেছে, ৫-৬ জনের দুটি দলে ভাগ হয়ে তারা মেট্রোয় উঠে মুঠোফোন চুরি করত। ‘টার্গেট’কে অন্যমনস্ক করে দিত একজন। তার সঙ্গে থাকা অন্যজন মুঠোফোন চুরি করে দলের অপর এক সদস্যের কাছে পাচার করে দিত।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist