প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ২২ সেপ্টেম্বর, ২০১৭

চট্টগ্রামে ৮০ হাজার বস্তা চাল জব্দ, গাজীপুরে জরিমানা

চট্টগ্রাম নগরের পাহাড়তলী থানাধীন সাগরিকা এলাকায় মাসুদ অ্যান্ড ব্রাদার্স নামে একটি চালের গুদাম থেকে ৮০ হাজার বস্তা চাল জব্দ করেছেন ভ্রাম্যমাণ আদালত। গাজীপুরে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে পাঁচ চাল ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন। প্রতিনিধিদের পাঠানো খবর

চট্টগ্রাম : চট্টগ্রাম নগরে গতকাল বৃহস্পতিবার দুপুরে এই অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ মোরাদ আলী।

তিনি বলেন, অস্বাভাবিকভাবে চালের মূল্য বৃদ্ধির প্রেক্ষিতে সাগরিকা এলাকায় কয়েকটি চালের গুদামে অভিযান চালানো হয়। ১ মাসের বেশি সময় ধরে চাল মজুত রাখার অপরাধে মাসুদ অ্যান্ড ব্রাদার্স নামে চালের গুদামটি সিলগালা করা হয়েছে। সেখান থেকে ৮০ হাজা বস্তায় রাখা চার হাজার টন চালও জব্দ করা হয়েছে।

এর আগে মঙ্গলবার নগরের চাক্তাই ও বুধবারে সদরঘাটের মাঝিরঘাট এলাকায় চালের গুদামে অভিযান চালায় জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। চাক্তাইয়ে অভিযানে অতিরিক্ত মূল্যে চাল বিক্রি এবং অতিরিক্ত চাল মজুতের অভিযোগে একটি চালের আড়তের ম্যানেজার মো. দিদারুলকে ৩ মাসের কারাদন্ড ও ১ লাখ টাকা অর্থদন্ড এবং ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রমে বাঁধা দেওয়ায় জাহিদুল ইসলাম শাওন নামে আরেক ব্যক্তিকে এক মাসের কারাদন্ড দেওয়া হয়। মাঝিরঘাটে অভিযানে মাদার শিপিং করপোরেশন নামে এক প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

গাজীপুর: গাজীপুরে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে পাঁচ চাল ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে গাজীপুর সদর উপজেলার বাঘেরবাজার এলাকায় এ অভিযান চালানো হয়।

জরিমানা দেয়া চাল ব্যবসায়িরা হলেন, বাঘেরবাজার এলাকায় চালের খুচরা ব্যবসায়ী হাজী ষ্টোরের মালিক মোহাম্মদ আলী, মারুফ স্টোরের মালিক রাকিবুল হাসান, রায়হান স্টোরের মালিক মোঃ রায়হান, রাজাবাড়ি স্টোরের মালিক স্বপন চন্দ্র ঘোষ ও আফজাল স্টোরের মালিক আমান উল্লাহ আমান। তাদের প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়।

গাজীপুর জেলা বাজার কর্মকর্তা মোঃ আব্দুস সালাম ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আশরাফ উদ্দিনের নেতৃত্বেএ অভিযান পরিচালিত হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist