মুন্সীগঞ্জ প্রতিনিধি

  ২১ সেপ্টেম্বর, ২০১৭

মুন্সীগঞ্জে টেক্সটাইল মিলে আগুন : নারীসহ নিহত ৬

মুন্সীগঞ্জের সদর উপজেলায় আইডিয়াল টেক্সটাইল মিলের গুদামে অগ্নিকান্ডে এক নারীসহ ছয় শ্রমিকের মৃত্যু হয়েছে। গতকাল বুধবার এ ঘটনা ঘটে। তারা হলেন ই¯্রাফিল (২৬), নাজমুল (২০), বাবু (২১), হাসিনা বেগম (৬০), রতন (২২), সজিব (১৮)।

পুলিশ জানায়, কারখানার গুদামে ওয়েল্ডিংয়ের কাজ করার সময় আগুনের সূত্রপাত ঘটে। দেড় ঘণ্টার প্রচেষ্টায় দুপুর ১২টার মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনলেও কারখানার দ্বিতীয় তলার একটি কক্ষে কেমিক্যাল ও আগুনের ধোঁয়ায় দমবন্ধ হয়ে ওই ছয় শ্রমিক মারা গেছেন বলে প্রাথমিক তদন্তে জানা গেছে। জিজ্ঞাসাবাদের জন্য কারখানার ব্যবস্থাপনা পরিচালক (জিএম), ম্যানেজারসহ পাঁচ কর্মকর্তাকে আটক করা হয়েছে। এদিকে ঘটনাস্থল পরিদর্শন করে মুন্সীগঞ্জের জেলা প্রশাসক নিহত ক্ষতিগ্রস্ত প্রতি পরিবারকে ২৫ হাজার টাকা প্রদানের ঘোষণা দেন।

মুন্সীগঞ্জের ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের জ্যেষ্ঠ স্টেশন কর্মকর্তা শওকত আলী জোয়ার্দার জানান, খবর পেয়ে মুন্সীগঞ্জ ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ও নারায়ণগঞ্জের একটি ইউনিট গিয়ে প্রায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। মুক্তারপুর নৌপুলিশ ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জয়নাল আবেদীন জানান, সকাল ১০টার দিকে টোল প্লাজা এলাকার আইডিয়াল টেক্সটাইল মিলসে আগুন লাগে। প্রাথমিকভাবে ধারণা করা যাচ্ছে, ওয়াল্ডিংয়ের কাজ করতে গিয়ে আগুনের সূত্রপাত হয়। এ ব্যাপারে সদর থানার ওসি আলমগীর হোসাইন ছয় শ্রমিকের মৃত্যুর খবর নিশ্চিত করে জানান, এই ঘটনার তদন্ত চলছে। লাশগুলো ময়নাতদন্তের জন্য মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালের মর্গে নেওয়া হয়।

এদিকে অগ্নিকান্ডে ছয়জনের মৃত্যুর খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন মুন্সীগঞ্জের জেলা প্রশাসক সায়লা ফারজানা ও জেলার ভারপ্রাপ্ত পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist