জামালপুর প্রতিনিধি

  ২০ আগস্ট, ২০১৭

নিয়োগ নিয়ে গন্ডগোলের জের

জামালপুরে স্কুলে তালা পাঠদান ব্যাহত

জামালপুর সদর উপজেলার ইটাইল এলাকায় ছবাব আলী ইটাইল উচ্চ বিদ্যালয়ের নিম্নমান সহকারী কাম কম্পিউটার অপারেটর ও চতুর্থ শ্রেণির কর্মচারী (দপ্তরি) পদে নিয়োগ নিয়ে গন্ডগোলের জের ধরে স্কুলে তালা ঝুলিয়ে দিয়েছে দুর্বৃত্তরা। গতকাল শনিবার পর্যন্ত স্কুলটি তালা ঝোলানো অবস্থায় ছিল। এতে স্কুলটির পাঠদান ব্যাহত হচ্ছে।

স্থানীয়রা জানান, সদর উপজেলার ছবাব আলী ইটাইল উচ্চ বিদ্যালয়ের নিম্নমান সহকারী কাম কম্পিউটার অপারেটর ও চতুর্থ শ্রেণির কর্মচারী (দপ্তরি) পদে নিয়োগ নিয়ে গত ২০ ফেব্রুয়ারি জাতীয় ও স্থানীয় পত্রিকায় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়। সে মোতাবেক ওই স্কুলে নিম্নমান সহকারী কাম কম্পিউটার পদে ২২ টি ও চতুর্থ শ্রেণির কর্মচারী (দপ্তরি) পদে ১৮ টি আবেদন পড়ে। আবেদনের শেষ তারিখ ছিল গত ৭ মার্চ পর্যন্ত। সে মোতাবেক নিয়োগ কমিটি পরীক্ষার দিন ধার্য করে পরীক্ষার্থীদের কাছে প্রবেশপত্র ডাকযোগে ও এসএমএস এর মাধ্যমে পাঠিয়ে দেয়। পরে ১৭ আগস্ট তারিখে জামালপুর জিলা স্কুল পরীক্ষা কেন্দ্রে পরীক্ষার্থীরা সকাল ১০ টায় পরীক্ষা দিতে আসেন। নিয়োগ কমিটি পরীক্ষা নেওয়া কার্যক্রম শুরু করলে ইটাইল এলাকার বহিরাগত কিছু লোক পরীক্ষা কেন্দ্রে জোরপূর্বক প্রবেশ করে পরীক্ষার কার্যক্রমের বিঘœ ঘটায়।

নিয়োগ কমিটির প্রতিনিধি জামালপুর জিলা স্কুলের প্রধান শিক্ষক শামছুন্নাহার মাকছুদা বলেন, ইটাইল এলাকার বহিরাগত কিছু লোক পরীক্ষার কেন্দ্রে প্রবেশ করে তাদের প্রার্থী নিম্নমান সহকারী কাম কম্পিউটার অপারেটর পদের জন্য মো. মতিউর রহমানকে ও চতুর্থ শ্রেণির কর্মচারী (দপ্তরি) পদের জন্য মো. জাকারিয়াকে নিয়োগ প্রদান করতে হবে বলে হুমকি দিয়ে নিয়োগ পরীক্ষার বিঘœ ঘটায়। এ কারণে পরীক্ষার কার্যক্রম স্থগিত রাখা হয়।

আবদুল মালেক নামের একজন পরীক্ষার্থী বলেন, ইটাইল এলাকার প্রভাবশালী জামাল মিয়ার নেতৃত্বে মুসা মিয়া, বাচ্চু মিয়া ও মোতালেব হোসেনসহ আরো কয়েকজন পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করে তাদের প্রার্থীদের নিয়োগ প্রদানের জন্য নিয়োগ কমিটিকে অনুরোধ করে। কমিটি বিষয়টি না মানায় নিয়োগ কমিটিকে তারা হুমকি প্রদর্শন করে।

আরেক পরীক্ষার্থী জানান, চাকরি প্রার্থী জাকারিয়া ও মতিউরদের কাছ থেকে ৭০ শতাংশ জমি প্রতিষ্ঠানের নামে লিখে দিয়ে তাদের চাকরি দিতে হবে বলে নিয়োগ কমিটিকে জোর সুপারিশ করে। নিয়োগ কমিটি সেটা মেনে নেয়নি। ছবাব আলী ইটাইল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নূর হোসেন বলেন, ‘আমি চাই আমার স্কুলের জন্য যোগ্য ও দক্ষ প্রার্থীরা নিয়োগ পাক।’

বিষয়টি নিয়ে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও ইউপি চেয়ারম্যান অ্যাডভোকেট হাফিজুর রহমান স্বপন বলেন, স্কুলে নিয়োগ পরীক্ষা নিয়ে যে ঘটনা ঘটেছে এর জন্য আমি ব্যথিত। এ বিষয়ের জন্য বর্তমানে পরীক্ষাটি স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছি। এই বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও সাবেক সভাপতি খলিলুর রহমান জানান, এলাকার কয়েকজন প্রভাবশালী প্রার্থী জাকারিয়া ও মতিউর রহমানের কাছ থেকে উৎকোচ নিয়ে তাদের চাকরি দেওয়ার জন্য বর্তমান স্কুল পরিচালনা কমিটির সভাপতি হাফিজুর রহমান স্বপনের কাছে গেলে তিনি বলেন, স্কুলের নামে জমি লিখে দিলে তাদের চাকরি দেওয়া হবে। সে মোতাবেক ওই প্রার্থীরা ওই প্রতিষ্ঠানের নামে ৭০ শতাংশ জমি লিখে দিতে খসড়া দলিল করেন। অভিযুক্ত জামাল উদ্দিনের সঙ্গে এ বিষয়ে তার মুঠোফোনে যোগাযোগ করা হলে তাকে পাওয়া যায়নি। নিয়োগ কমিটির সভাপতি জামালপুর সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আফরোজা বেগম জানান, ছবাব আলী ইটাইল উচ্চ বিদ্যালয়ের নিয়োগ নিয়ে অভ্যন্তরীণ সমস্যার জন্য আপাতত নিয়োগ পরীক্ষা স্থগিত রাখা হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist