বাগেরহাট প্রতিনিধি

  ১৮ আগস্ট, ২০১৭

সুন্দরবনে র‌্যাবের সঙ্গে দস্যুদের ‘বন্দুকযুদ্ধ’, গ্রেফতার ২

বাগেরহাটের পূর্ব সুন্দরবনে র‌্যাবের সঙ্গে বনদস্যুদের বন্দুকযুদ্ধ হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকালে সুন্দরবন পূর্ব বিভাগের চাঁদপাই রেঞ্জের আন্ধারমানিক খাল এলাকায় প্রায় পৌনে এক ঘণ্টা গোলাগুলির পর অভিযান চালিয়ে র‌্যাব দুজনকে গ্রেফতার করেছে।

এ সময় ঘটনাস্থল থেকে বিদেশি দোনলা বন্দুক, দেশি পাইপগান, ওয়ান শুটারগান, রামদা, ১৩ রাউন্ড গুলি ও ১১টি গুলির খোসা উদ্ধার করা হয়েছে।

গ্রেফতাররা হলেন-বনদস্যু সুমনবাহিনীর সেকেন্ড ইন কমান্ড সাতক্ষীরার শ্যামনগর উপজেলার চাঁদনীমুখী এলাকার আবুল মান্নানের ছেলে মিঠু গাজী ও মংলা উপজেলার সোনাইলতলা এলাকার মৃত তোফা শেখের ছেলে আবুল হোসেন ওরফে আবু তালিব।

র‌্যাব-৮ এর অধিনায়ক লে. কর্নেল আনোয়ার উজ জামান বলেন, বঙ্গোপসাগরে বর্তমানে ইলিশ শিকারের মৌসুম চলছে। বেশ কয়েক দিন ধরে সুন্দরবনসংলগ্ন বঙ্গোপসাগরের বিভিন্ন এলাকায় বনদস্যুরা হানা অস্ত্রের মুখে জেলেদের অপহরণ করে মুক্তিপণ আদায় করছিল।

তিনি জানান, জেলেদের অভিযোগের ভিত্তিতে র‌্যাব গতকাল বৃহস্পতিবার সকাল সোয়া ৮টার দিকে সুন্দরবন পূর্ব বিভাগের চাঁদপাই রেঞ্জের আন্ধারমানিক খাল এলাকায় পৌঁছলে একদল বনদস্যু র‌্যাব সদস্যদের লক্ষ্য করে গুলি ছোড়ে। এ সময় র‌্যাবও পাল্টা গুলি চালায়। বনদস্যুদের সঙ্গে র‌্যাবের থেমে থেমে গোলাগুলি চলার একপর্যায়ে বনদস্যুরা বনের গহীনে পালানোর চেষ্টা করলে র‌্যাব সদস্যরা ধাওয়া করে দুজনকে ধরে ফেলে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা বনদস্যু সুমনবাহিনীর সদস্য বলে স্বীকার করেছে।

তিনি আরো বলেন, সুমন নামে এক ব্যক্তি ১০-১২ জন সদস্য নিয়ে নিজ নামে বাহিনী গঠন করে বঙ্গোপসাগর ও সুন্দরবনে জেলে, বাওয়ালি ও মৌয়ালদের মুক্তিপণের দাবিতে অপহরণ করে আসছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist