নিজস্ব প্রতিবেদক

  ১৭ আগস্ট, ২০১৭

অসুস্থ মেয়র আনিসুল লন্ডনের হাসপাতালে

লন্ডনে অবস্থানরত ঢাকা উত্তর সিটি করপোরেশেনের মেয়র আনিসুল হক অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। যুক্তরাজ্যে বাংলাদেশ হাই কমিশনের প্রেস মিনিস্টার নাদিম কাদির জানিয়েছেন, আনিসুল হক সেরিব্রাল ভাসকুলাইটিসে (মস্তিষ্কের রক্তনালীর প্রদাহ) আক্রান্ত হয়েছেন। তার স্ত্রী রুবানা হক সবার দোয়া চেয়েছেন।

নাদিম কাদির বলেন, মেয়র আনিসুল আগে থেকেই কিছুটা অসুস্থ ছিলেন। তবে দেশে চিকিৎসকরা তার সমস্যাটা ঠিক ধরতে পারেননি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত মঙ্গলবার রুবানা হককে ফোন করে খোঁজখবর নিয়েছেন। তিনি মেয়রের দ্রুত আরোগ্য কামনা করেছেন। মেয়ের সন্তানের জন্ম উপলক্ষে গত ২৯ জুলাই ব্যক্তিগত সফরে সপরিবারে লন্ডনে যান ৬৫ বছর বয়সী আনিসুল হক।

তার ব্যক্তিগত সহকারী আবরাউল হাসান বলেন, স্যার নানা হয়েছেন এ মাসের ৮ তারিখে। উনার ১৪ তারিখে এসে জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে অংশ নেওয়ার কথা ছিল। সবশেষ ১৩ তারিখ রাতে উনার সঙ্গে আমার কথা হয়। তিনি তখন জানিয়েছিলেন যে আসতে পারছেন না। শোক দিবসের অনুষ্ঠানে যেন কাউন্সিলররা অংশ নেয়।

আনিসুল হকের পরিবারের ঘনিষ্ঠ একজন জানান, বেশ কয়েকদিন ধরেই মেয়রের মাথা ঘোরার সমস্যা দেখা যাচ্ছিল। কিছুক্ষণ খারাপ লাগার পর আবার ঠিক হয়ে যেত। ঢাকায় তিনি বিশেষজ্ঞ ডাক্তার দেখিয়েছিলেন। ঢাকার চিকিৎসরা তাকে বিশ্রাম নেওয়ার পরামর্শ দিয়েছিলেন। কয়েকদিন আগে সিঙ্গাপুরে গেলে সেখানেও চিকিৎসকরা একই কথা বলেন। এবার লন্ডনে গিয়ে আবারও সমস্যা দেখা দিলে গত শুক্রবার তিনি হাসপাতালে যান। সেখানে পরীক্ষা চলার মধ্যে একবার সংজ্ঞা হারিয়ে ফেলেন। সেখানকার ডাক্তররা দেখেছেন, উনার ব্রেইনে ব্লাড ভেসেলে ইনফ্লেমেশন আছে। এজন্য আইসিইউতে রেখে চিকিৎসা করা হয়। তবে তার অবস্থা এখন উন্নতির দিকে। তাকে আইসিইউ থেকে বেডে নেওয়া হয়েছে। এছাড়া কোনো কোনো সংবাদ মাধ্যমে মেয়রের স্ট্রোক হওয়ার খবর এলেও তা সঠিক নয় বলে জানান তিনি।

ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি আনিসুল হক ২০১৫ সালের নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র নির্বাচিত হন। অবৈধ স্থাপনা উচ্ছেদের জন্য মেয়র হিসেবে তিনি প্রশংসা পেলেও জলাবদ্ধতা আর মশা নিয়ন্ত্রণে ব্যর্থতার জন্য হয়েছেন সমালোচিত।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist