পিরোজপুরে বেইলি ব্রিজ ভেঙে ১১ রুটে যোগাযোগ বিচ্ছিন্ন

প্রকাশ : ১৩ আগস্ট ২০১৭, ০০:০০

প্রতিদিনের সংবাদ ডেস্ক

পিরোজপুরের ভান্ডারিয়ায় একটি বেইলি ব্রিজ ভেঙে পড়েছে। এতে ঢাকার সঙ্গে ১১টি রুটের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। এছাড়া ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে ভারি বর্ষণে রূপগঞ্জ তীরনই ব্রিজের পাড় ভেঙে গেছে। এতে এই ব্রিজ দুটিতে যান চলাচল বন্ধ হয়ে গেছে। ফলে এলাকার লোকজন চরম দুর্ভোগে পড়েছে। প্রতিনিধিদের পাঠানো খবর-

পিরোজপুর : ভান্ডারিয়ায় গত শুক্রবার রাত আড়াইটার দিকে অতিরিক্ত পাথর বোঝাই দুটি ট্রাক মাদার্সী বাজার সংলগ্ন বেইলি ব্রিজে একসঙ্গে উঠলে ব্রিজটি ভেঙে পড়ে। এতে দক্ষিণাঞ্চলের সঙ্গে রাজধানী ঢাকাসহ ১১টি রুটের যান চলাচল বন্ধ হয়ে যায়। সড়ক ও জনপথ বিভগের উপ-সহকারী প্রকৌশলী মো. ফকরুল ইসলাম জানান, প্রায় ৭০ টন পাথর বোঝাই দুইটি ট্রাক একত্রে ব্রিজে ওঠায় অতিরিক্ত ভারে ব্রিজটি ভেঙে যায়। ১৫ দিনের আগে এটা সংস্কার করা সম্ভব নয়। সড়ক ও জনপথ বিভাগের বরিশাল বিভাগীয় প্রকৌশলী মো. ফজলে রাব্বী জানান, রোববার (আজ) সন্ধ্যার মধ্যে যানবাহন চলাচলের ব্যবস্থা করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

ঠাকুরগাঁও : বালিয়াডাঙ্গীর রূপগঞ্জ তীরনই ব্রিজের পাড় ভেঙে পানিতে তলিয়ে গেছে। এর ফলে গতকাল শনিবার সকাল থেকে বালিয়াডাঙ্গী শহরের সঙ্গে ওই এলাকার যোগাযোগ বন্ধ হয়ে গেছে। উপজেলা প্রকৌশলী মাইনুল ইসলাম এবং বড়বাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আকরাম আলী ভাঙা ব্রিজটি পরিদর্শন করেছেন। উপজেলা প্রশাসনের সহযোগিতায় ইটের গুঁড়া ও বালুর বস্তা দিয়ে অস্থায়ীভাবে পাড় নির্মাণ করা হবে বলে জানানো হয়েছে।

"