ফরিদপুর প্রতিনিধি

  ১৩ আগস্ট, ২০১৭

এলজিআরডিমন্ত্রী বললেন

দেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, বর্তমান সরকারের কার্যকর পদক্ষেপের কারণে দেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়েছে। বর্তমান সরকার কৃষিবান্ধব সরকার। আর সে কারণেই সরকার কৃষি খাতকে অধিক গুরুত্ব দিয়েছে। গতকাল শনিবার ফরিদপুর জেলা কৃষি সম্প্রসারণ অধিদফতরের উদ্যোগে বন্যা ও অতিবৃষ্টিতে ক্ষতিগ্রস্ত চাষিদের মধ্যে ধানের চারা বিতরণকালে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, সরকার সবসময়ই জনসাধারণের পাশে রয়েছে। একমসয় সারের জন্য মানুষকে জীবন দিতে হয়েছে। এখন সার কৃষকের পেছনে ছোটে। কৃষির অভূতপূর্ব উন্নয়নের মাধ্যমেই দেশ এগিয়ে যাচ্ছে। ফরিদপুরের জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়ার সভাপতিত্বে এ সময় আরো উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদফতরের মহাপরিচালক গোলাম মারুফ, পুলিশ সুপার সুভাষ চন্দ্র সাহা পিপিএম, সদর উপজেলা চেয়ারম্যান খন্দকার মোহতেসাম হোসেন বাবর, কৃষি সম্প্রসারণ অধিদফতর ফরিদপুর অঞ্চলের অতিরিক্ত পরিচালক কৃষিবিদ কিংকর চন্দ্র দাস, কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপপরিচালক কৃষিবিদ জি এম আবদুর রউফ, হর্টিকালচার সেন্টারের কার্তিক চন্দ্র চক্রবর্তী প্রমুখ।

উল্লেখ্য, ফরিদপুরের ৩৪০টি ভাসমান বীজতলা ও দুই একর ৭০ শতাংশ জমিতে আপৎকালীন চারা রোপণ করা হয়েছে, যা ১০০ একর জমিতে রোপণ করা যাবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist