কিশোরগঞ্জ প্রতিনিধি

  ১৩ আগস্ট, ২০১৭

যুদ্ধাপরাধে ফাঁসির দন্ডপ্রাপ্ত হাফিজ রাজাকার গ্রেফতার

মানবতাবিরোধী অপরাধের মামলায় ফাঁসির দন্ডপ্রাপ্ত হাফিজ উদ্দিনকে (৬৭) কিশোরগঞ্জ থেকে গ্রেফতার করেছে র‌্যাব। গতকাল শনিবার দুপুরে ইটনা উপজেলার বর্শিকুড়া গ্রাম থেকে তাকে গেফতার করা হয়েছে বলে জানিয়েছেন র‌্যাব-১৪ কিশোরগঞ্জ ক্যাম্পের কমান্ডিং অফিসার (সিও) হাসান মোস্তফা স্বপন।

গত ৩ মে বিচারপতি আনোয়ারুল হকের নেতৃত্বাধীন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল মুক্তিযুদ্ধের সময় অপহরণ, নির্যাতন, হত্যা, লুটপাট ও অগ্নিসংযোগের অপরাধে জড়িত থাকায় হাফিজ উদ্দিনসহ চার রাজাকারকে ফাঁসি এবং একজনকে আমৃত্যু কারাদন্ডের সাজা দেয়।

ফাঁসির দন্ডপ্রাপ্ত অন্য তিনজন হলেন করিমগঞ্জ উপজেলার মধ্যপাড়া গ্রামের এ টি এম শামসুদ্দিন আহমেদ ও তার ভাই সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত ক্যাপ্টেন এটিএম নাসির উদ্দিন আহমেদ এবং চরপাড়া গ্রামের গাজী আবদুল মান্নান। আমৃত্যু কারাদন্ডপ্রাপ্ত হলেন হাইদনখালী গ্রামের আজহারুল ইসলাম (৬৫)। হাফিজ উদ্দিনের বাড়ি একই উপজেলার খুদির জঙ্গল গ্রামে। দন্ডপ্রাপ্তদের মধ্যে শামসুদ্দিন আহমেদ কারাগারে আছেন এবং গাজী আবদুল মান্নান পলাতক অবস্থায় গত ১৯ ডিসেম্বর মৃত্যুবরণ করেছেন। আর এটিএম নাসির উদ্দিন আহমেদ বিচার শুরুর পর থেকেই পলাতক রয়েছেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist