মসজিদের ইমাম পরিবর্তন নিয়ে সংঘর্ষে নিহত ২

প্রকাশ : ১৩ আগস্ট ২০১৭, ০০:০০

হবিগঞ্জ প্রতিনিধি

হবিগঞ্জের বাহুবলে মসজিদের কমিটি ও ইমাম পরিবর্তনের জের ধরে দুই পক্ষের সংঘর্ষে দুইজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন নারী পুরুষসহ আরো অর্ধশতাধিক। গতকাল শনিবার সকালে সাতকাপন ইউনিয়নের মুগকান্দি গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে। আহতদের হবিগঞ্জ ও বাহুবল হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিশ জানিয়ে ঘটনাস্থলের পরিবেশ এখন নিয়ন্ত্রণে রয়েছে।

নিহতরা হলেন মুগকান্দি গ্রামের সাবু মিয়ার ছেলে লন্ডন প্রবাসী কবির আখঞ্জী (৪৫) এবং গুরুতর আহত অবস্থায় একই গ্রামের মতিন মিয়াকে (৫০) সিলেট নেওয়ার পথে তিনি মারা যান।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, মুগকান্দি জামে মসজিদের কমিটি গঠন ও ইমাম পরিবর্তনকে কেন্দ্র করে দুই পক্ষে বিরোধ রয়েছে। এক পক্ষ বর্তমান ইমান ফরিদ আখঞ্জীর পরিবর্তন

চায়, অপরপক্ষ ওই ইমামের পক্ষে অবস্থান নেয়। এ অবস্থায় শুক্রবার জুমার নামাজে সাতকাপন ইউপি চেয়ারম্যান মুগকান্দি গ্রামের আবদাল মিয়া আখঞ্জী গ্রুপের সোহেল মিয়ার সঙ্গে একই গ্রামের শফিক মাস্টারের তর্ক-বিতর্ক হয়। এই ঘটনার জের ধরে গতকাল শনিবার সকালে দুই পক্ষের লোকেরা সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষে দুইজন নিহত ও নারী পুরুষসহ অর্ধশতাধিক আহত হন।

বাহুবল-নবীগঞ্জ সার্কেলের সিনিয়র এএসপি রাসেলুর রহমান জানান, সংঘর্ষ নিয়ন্ত্রণে ১০০ রাউন্ড শটগানের গুলি ও ২৫ রাউন্ড গ্যাসগান নিক্ষেপ করা হয়। বর্তমানে পরিস্থিত নিয়ন্ত্রণে আছে।

"