দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশিকে গুলি করে হত্যা

প্রকাশ : ১২ আগস্ট ২০১৭, ০০:০০

শরীয়তপুর প্রতিনিধি

দক্ষিণ আফ্রিকায় কাজী সোহেল রানা নামে এক বাংলাদেশিকে গুলি করে হত্যা করা হয়েছে বলে তার পরিবার জানিয়েছে। তার বাড়ি শরীয়তপুরে। সোহেল রানা দক্ষিণ আফ্রিকার কেপটাউনে একটি দোকান চালাতেন। সোহেলের বাবা শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার মহিষার গ্রামের আবদুল জলিল কাজী বলেন, তার তিন ছেলে ১৫-১৬ বছর আগে দক্ষিণ আফ্রিকায় যায়।

‘গত বৃহস্পতিবার বাংলাদেশ সময় বিকেল ৫টার দিকে মেজো ছেলে সোহেল তার দোকানে ঢোকার সময় সন্ত্রাসীরা রাস্তা থেকে গুলি করে। গুলি তার মাথায় ও পেটে লাগে। হাসপাতালে নেওয়ার পর চিকিৎসক মৃত ঘোষণা করেন।’ সোহেল দুই দিন আগে এই দোকানটি চালু করেন বলে তিনি জানান।

সোহেলের আত্মীয়রা বলেছেন, সোহেল স্ত্রী ও একটি শিশুছেলেকে নিয়ে কেপটাউনে সপরিবার বসবাস করছিলেন। গুলিতে দোকানের কর্মচারী আতিক গুরুতর আহত হয়েছেন। তাকে সেখানকার একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। ভেদরগঞ্জ থানার ওসি মো. মেহেদী হাসান এখনো খবর পাননি জানিয়ে বলেন, থানায় জানানো হলে তারা প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন।

এর আগেও গত ৫ আগস্ট দক্ষিণ আফ্রিকার কেপটাউনে দুর্বৃত্তের গুলিতে সাইফুল ইসলাম (২৫) নামে এক বাংলাদেশি নিহত হয়েছিলেন। সাইফুল ফেনীর ছাগলনাইয়া উপজেলার পাঠাননগর ইউনিয়নের গন্ধব্যপুর গ্রামের বদিউজ্জামানের ছেলে।

"