৩২ হজযাত্রীর টাকা নিয়ে ট্রাভেল এজেন্সি উধাও

প্রকাশ : ১২ আগস্ট ২০১৭, ০০:০০

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি

হজ এজেন্সির মালিকের হঠাৎ উধাও হয়ে যাওয়ার কারণে দিনাজপুরের ঘোড়াঘাটের ৩২ হজ যাত্রী অনিশ্চয়তায় পড়ে গেছেন। ফুলবাড়ীর রাণীগঞ্জ বাজারে ‘শরীফ এয়ার ট্রাভেলস’ এর স্বত্বাধিকারী শরীফুল ইসলাম এলাকার ৩২ হজ গমনেচ্ছুর বিমান ভাড়ার প্রায় ৮০ লাখ টাকা নিয়ে উধাও হয়ে গেছে বলে জানা গেছে। এ ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

জানা গেছে, ফুলবাড়ীর ঘোড়াঘাট এলাকার ৩২ জন হজযাত্রীর টাকা হজ এজেন্সি আজিজিয়া ইন্টারন্যাশনালের নিকট টাকা জমা দেওয়ার কথা বলে শরিফুল ইসলাম ৮০ লাখ টাকা আদায় করে। পরে সে ওই টাকা নিয়ে উধাও হয়ে যায়। কোথাও তার কোনো খোঁজ পাওয়া যায় না। এমনকি তার মোবাইল ফোনটিও বন্ধ পাওয়া যায়। এ ব্যাপারে ৩২ জন হজযাত্রীর পক্ষে কৃষ্ণপুর (মরিচা) গ্রামের জাহাঙ্গীর আলম বাদশা গত ৮ আগস্ট উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ করেন। উপজেলা নির্বাহী অফিসার অভিযোগপত্রটি প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য ঘোড়াঘাট থানার অফিসার ইনচার্জ এর নিকট প্রেরণ করেন।

নিরুদ্দেশ শরিফুল ইসলামের কর্মচারী মাওলানা মো. মহসিন আলী জানান, গত ৬ আগস্ট সন্ধ্যায় শরিফুল ইসলাম তাকে ঢাকায় হজ এজেন্সি আজিজিয়া ইন্টার ন্যাশনাল অফিসে যাওয়ার জন্য প্রস্তুতি নেওয়ার কথা বলে চলে যান। এরপর তার মোবাইল ফোনটি বন্ধ রয়েছে। খোঁজখবর করেও তাকে পাওয়া যায়নি।

এদিকে, হজ গমনেচ্ছু ৩২ জন গত ৮ আগস্ট ঘোড়াঘাট উপজেলা নির্বাহী অফিসারের নিকট দাখিলকৃত অভিযোগপত্রে মহসিন আলী স্বাক্ষর করেছেন। জিজ্ঞাসাবাদে অফিসার ইনচার্জ জানান, নিরুদ্দেশ শরীফুলকে খুঁজে বের করার জন্য সহযোগী মহসিন আলীকে নির্দেশ দেওয়া হয়েছে। এরপর ব্যবস্থা নেওয়া হবে। বিষয়টি নিয়ে অভিযুক্ত শরীফুলের বড় স্ত্রী হাজেরা বেগমের সঙ্গে যোগাযোগ করলে তিনি জানান, গত ৬ আগস্ট সন্ধ্যায় ছোট স্ত্রী মুক্তা বেগমের নিকট যাওয়ার কথা বলে তার স্বামী চলে যায়। এর পর হতে তার ফোন বন্ধ রয়েছে।

উল্লেখ্য, ১০ আগস্ট ঘোড়াঘাট উপজেলার রাণীগঞ্জ জামে মসজিদের দেয়ালে টানানো শরীফ এয়ার ট্রাভেলসের সাইন বোর্ড সরিয়ে ফেলা হয়েছে এবং মসজিদের অজুখানার উপরে অবস্থিত এজেন্সির অফিসে তালা ঝুলতে দেখা গেছে।

"