জাবি প্রতিনিধি

  ১১ আগস্ট, ২০১৭

‘সাপ দৃষ্টিনন্দন প্রাণী, একে মারা ঠিক নয়’

‘সাপ দৃষ্টিনন্দন এক প্রাণী। জীববৈচিত্র্য রক্ষার স্বার্থে সাপ রক্ষা করতে হবে। একে মারা ঠিক নয়।’ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) প্রাণিবিদ্যা বিভাগের আয়োজনে সাপ-সম্পর্কিত এক সচেতনতামূলক অনুষ্ঠানে এ কথা বলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক মো. আবুল হোসেন। তিনি সেখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

গতকাল বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনের সেমিনারকক্ষে অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন অধ্যাপক মো. কামরুল হাসান। তিনি তার প্রবন্ধে বলেন, বাংলাদেশের ৭৬ প্রকার সাপের মধ্যে ১১ প্রকার সাপ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে দেখা যায়। এর মধ্যে ৯ প্রকার সাপ নির্বিষ ও ২ প্রকার সাপ বিষধর। সাপ কখনো নিজে থেকে কাউকে আক্রমণ করে না। ৯৫ শতাংশ সাপ নির্বিষ। কজেই সচেতন থাকলে সাপের বিষয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই।

বিভাগীয় সভাপতি অধ্যাপক ড. মো. মনোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন-জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক আবদুুল জব্বার হাওলাদার ও প্রাণী গবেষক অধ্যাপক মোহাম্মদ মোস্তফা ফিরোজ প্রমুখ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist