জ্বালানি নিরাপত্তা দিবসে কেজিডিসিএলের শোভাযাত্রা

প্রকাশ : ১০ আগস্ট ২০১৭, ০০:০০

চট্টগ্রাম ব্যুরো

জাতীয় জ্বালানি নিরাপত্তা দিবস উপলক্ষে গতকাল বুধবার সকালে শোভাযাত্রা বের করে কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (কেজিডিসিএল)। চট্টগ্রাম স্টেডিয়াম সংলগ্ন জিমনেশিয়াম চত্বর হতে শুরু হয়ে র‌্যালিটি প্রেস ক্লাবে এসে শেষ হয়। বিভিন্ন ফেস্টুন ও ব্যানার হাতে কেজিডিসিএলের সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীগণ র‌্যালিতে অংশগ্রহণ করেন।

প্রেস ক্লাব চত্বরে র‌্যালি পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে কেজিডিসিএলের ব্যবস্থাপনা পরিচালক মো. আইয়ুব খান চৌধুরী বক্তব্য দেন।

বক্তারা বলেন, ১৯৭৫ সালের ৯ আগস্ট তৎকালীন বাংলাদেশ সরকার শেল অয়েল কোম্পানির কাছ থেকে পাঁচটি গ্যাস ফিল্ড যথা-- তিতাস, বাখরাবাদ, হবিগঞ্জ, কৈলাশটিলা ও রশিদপুর গ্যাস ফিল্ড ক্রয় করে জ্বালানি খাতে সরকারি মালিকানার শুভ সূচনা করে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দূরদর্শী চিন্তা ও বিচক্ষণ দৃষ্টিভঙ্গির কারণে মাত্র ৪.৫ মিলিয়ন পাউন্ড স্টার্লিং মূল্যে উল্লিখিত পাঁচটি গ্যাস ফিল্ড কেনা হয়। আরো বলেন, বঙ্গবন্ধুর এই অবদানকে স্মরণীয় করে রাখতে সরকারিভাবে ৯ আগস্ট ‘জাতীয় জ্বালানি নিরাপত্তা দিবস’ হিসেবে উদ্যাপন করা হচ্ছে। বর্তমান সরকার জ্বালানি নিরাপত্তাকে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে নিরন্তর কাজ করে চলেছে।

অন্যদের মধ্যে মহাব্যবস্থাপক (প্রশাসন) মো. ফিরোজ খান, মহাব্যবস্থাপক (বিপণন) প্রকৌশলী মোহাম্মদ আলী, মহাব্যবস্থাপক (অপারেশন) প্রকৌশলী মন্জুরুল হক, মহাব্যবস্থাপক (পরিকল্পনা ও উন্নয়ন) ও অফিসার্স ওয়েলফেয়ার এসোসিয়েশনের সভাপতি প্রকৌশলী আনিছ উদ্দিন আহমদ, কেজিডিসিএল কর্মচারী সংসদ (সিবিএ)-এর সভাপতি ফরিদ আহমদ ও সাধারণ সম্পাদক মো. আসলামসহ কোম্পানির কর্মকর্তা ও কর্মচারীগণ এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

"