দুই কোটি টাকাসহ জঙ্গি অর্থায়নকারী গ্রেফতার

প্রকাশ : ০৯ আগস্ট ২০১৭, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

জঙ্গি অর্থায়নের অভিযোগে দুই কোটি টাকাসহ মুস্তাক আহমেদ খাঁ (২৭) নামের এক ব্যক্তিকে গ্রেফতার করেছে অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। গত সোমবার মানি লন্ডারিংয়ের একটি মামলায় হবিগঞ্জ থেকে তাকে গ্রেফতারের পর গতকাল মঙ্গলবার দুপুরে রাজধানীর মালিবাগে সিআইডি কার্যালয়ে সংবাদ সম্মেলনে বিশেষ পুলিশ সুপার (এসএসপি) মোল্যা নজরুল ইসলাম এ তথ্য জানান।

মোল্যা নজরুল ইসলাম জানান, গত সোমবার গভীর রাতে হবিগঞ্জ সদরে নিজ বাড়িতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে দুই কোটি টাকাও জব্দ করা হয়। এই দুই কোটি টাকা তিনি জঙ্গি অর্থায়নে কাজে লাগাতেন।

তিনি আরো জানান, তুরস্ক থেকে দেশে ফিরে জঙ্গি তৎপরতা বাড়ানোর জন্য মুস্তাক আহমেদ খাঁ বিপুল পরিমাণ অর্থের লেনদেন করেছেন। তিনি বিভিন্নভাবে জঙ্গি সংগঠনকে অর্থ সহায়তা করতেন। সিআইডি তদন্ত করে জানতে পারে, মুস্তাক বিগত ১০-১১ বছর আগে অবৈধভাবে তুরস্কে গিয়ে সেখানকার সন্ত্রাসী সংগঠনের সঙ্গে জড়িয়ে পড়েন। দেশে ফেরার পর উগ্র সংগঠনের সঙ্গে জড়িত হয়ে জঙ্গি তৎপরতা বৃদ্ধি ও দেশবিরোধী কর্মকান্ডের জন্য বিভিন্ন ব্যাংক অ্যাকাউন্টের মাধ্যমে বিপুল পরিমাণ অর্থের লেনদেন করেন।

সিআইডির এই কর্মকর্তা আরো জানান, পাঁচ বছর আগে দেশে ফিরে আসে মোস্তাক। তার বিরুদ্ধে ২০১২ সালের মানি লন্ডারিং আইনে হবিগঞ্জ মডেল থানায় মামলা করা হয়। বিভিন্ন অপরাধ কর্মকান্ডে জড়িত থাকায় তার বিরুদ্ধে একাধিক মামলাও রয়েছে।

"