সন্ত্রাসবিরোধী অভিযান

মালয়েশিয়ায় বাংলাদেশিসহ আটক ৪ শতাধিক

প্রকাশ : ০৯ আগস্ট ২০১৭, ০০:০০

প্রতিদিনের সংবাদ ডেস্ক

মালয়েশিয়ায় সন্ত্রাসবিরোধী অভিযানে ৪ শতাধিক ব্যক্তিকে আটক করা হয়েছে, যাদের মধ্যে বাংলাদেশি নাগরিকও রয়েছেন বলে খবর দিয়েছে বিবিসি। আগামী সপ্তাহে অনুষ্ঠেয় সাউথইস্ট এশিয়ান গেমস সামনে রেখে গত সোমবার দেশটির রাজধানী কুয়ালালামপুরে ধারাবাহিক এ অভিযান চালানো হয়। অভিযানের সময় পুলিশ কয়েকটি বাসার দরজা ভেঙে ভেতরে প্রবেশ করে এবং লোকজনকে হাতকড়া পরিয়ে বাসে তুলে থানায় নিয়ে যায়।

মালয়েশীয় কর্মকর্তাদের বরাত দিয়ে বিবিসির প্রতিবেদনে বলা হয়, অভিযানে আটকরা মূলত বাংলাদেশি, ভারতীয় ও পাকিস্তানি নাগরিক। তাদের কাছ থেকে ভুয়া পাসপোর্ট তৈরির যন্ত্রপাতি এবং জাল পাসপোর্ট-ভিসা জব্দ করা হয়েছে বলেও মালয়েশিয়ার পুলিশ জানিয়েছে। তবে আটকদের মধ্যে ঠিক কতজন বাংলাদেশি আছেন, সে বিষয়ে কোনো তথ্য দেওয়া হয়নি বিবিসির প্রতিবেদনে। বিবিসি লিখেছে, সাউথইস্ট এশিয়ান গেমস সামনে রেখে কুয়ালালামপুরের নিরাপত্তা জোরদার করা হয়েছে। যাদের সঙ্গে পাসপোর্ট বা বৈধ কাগজপত্র মিলছে না, তাদের সন্দেহভাজন হিসেবে আটক করা হচ্ছে।

মালয়েশীয় পুলিশের সন্ত্রাসবিরোধী সেলের কর্মকর্তা আয়োব খান মাইদিন ফ্রি মালয়েশিয়া টুডেকে বলেন, সন্ত্রাসীদের সঙ্গে সম্পর্ক আছে এমন বিদেশি সন্দেহভাজনদের শনাক্ত করে তাদের বিরুদ্ধে পদক্ষেপ নিচ্ছি আমরা, বিশেষভাবে সিরিয়ায় বিভিন্ন তৎপরতার সঙ্গে যারা যুক্ত, তাদের বিরুদ্ধে।

"