তিন কলেজছাত্রীসহ সড়কে ঝরল ছয়জনের প্রাণ

প্রকাশ : ০৮ আগস্ট ২০১৭, ০০:০০

গাজীপুর/টঙ্গী প্রতিনিধি

গাজীপুরে কাভার্ড ভ্যানের সঙ্গে লেগুনার সংঘর্ষে পাঁচজন নিহত ও অন্তত ছয়জন আহত হয়েছেন। গতকাল সোমবার দুপুরে গাজীপুর সিটি করপোরেশনের মাস্টারবাড়ি বাসস্ট্যান্ড এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে এই দুর্ঘটনা ঘটে। হতাহতরা সবাই লেগুনার যাত্রী। এ ছাড়া প্রাইভেট কার মেরামতের পর ট্রায়ালে বের হয়ে খাদে পড়ে এক গ্যারেজ হেলপার নিহত, মিস্ত্রিসহ অপর দুজন আহত হয়েছেন।

ভ্যান-লেগুনা সংঘর্ষে নিহত পাঁচজনের মধ্যে তিনজনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন গাজীপুর সিটি করপোরেশনের মাস্টারবাড়ি এলাকার শাহজামালের মেয়ে সাদিয়া আফরিন রিমি (১৭), ভাওরাইদের ফরহাদ হোসেনের মেয়ে ফারহানা আক্তার শিখা (১৬) ও উত্তর সালনা এলাকার গিয়াসউদ্দিনের মেয়ে খাদিজা (১৬)। তারা সবাই গাজীপুরের রাজেন্দ্রপুর এলাকার ইকবাল সিদ্দিকী স্কুল অ্যান্ড কলেজের বিজ্ঞান বিভাগের প্রথম বর্ষের ছাত্রী। তারা কলেজ শেষে বাড়ি ফিরছিলেন। নিহত অপর দুজনের মধ্যে একজন লেগুনাচালক ও অজ্ঞাত এক পুরুষ যাত্রী রয়েছেন। আহতরা হলেন রাজেন্দ্রপুর এলাকার শরিফ (২২), খাইলকুর এলাকার রেজাউল, সালনা এলাকার গিয়াসউদ্দিন, জয়দেবপুরের ছায়াতরু এলাকার শহীদুল (২৪), জয়দেবপুর এলাকার মামুন ও অজ্ঞাতনামা একজন।

পুলিশ ও স্থানীয়রা জানান, ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের গাজীপুরের মাস্টারবাড়ি বাসস্ট্যান্ড এলাকায় একটি কাভার্ড ভ্যান পার্ক করা ছিল। দুপুর আড়াইটার দিকে চৌরাস্তাগামী একটি যাত্রীবাহী লেগুনা পার্ক করা ওই কাভার্ড ভ্যানের সঙ্গে ধাক্কা খায়। এতে ঘটনাস্থলেই চারজন নিহত ও অন্তত সাতজন আহত হন। আহতদের উদ্ধার করে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালে নিলে চিকিৎসক আরো একজনকে মৃত ঘোষণা করেন। বাকিদের ওই হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যদিকে, প্রাইভেট কার মেরামতের পর ট্রায়ালে বের হয়ে খাদে পড়ে আরফাত (২০) নামে এক গ্যারেজ হেলপার নিহত, মিস্ত্রিসহ অপর দুজন আহত হয়েছেন। গতকাল সোমবার সকালে গাজীপুর সিটি করপোরেশনের কাশিমপুরের সুরাবাড়ী ব্রিজ এলাকায় এ ঘটনা ঘটে। আরাফাত গাজীপুরের টঙ্গীর মন্নুনগর এলাকার আবদুর রবের ছেলে। আহতরা হলেন গ্যারেজ হেলপার জামালপুরের দেওয়ানগঞ্জ থানার খরমা নতুনবাজার এলাকার মোক্তার আলীর ছেলে জুয়েল (২০) ও গ্যারেজ মিস্ত্রি একই জেলার বকসীগঞ্জ থানার শান্তিনগর এলাকার ইমান আলীর ছেলে মো. বাবু মিয়া (১৫)।

জয়দেবপুর থানার চক্রবর্তী পুলিশ ফাঁড়ির এএসআই মো. ফজলুল হক জানান, গাজীপুর সিটি করপোরেশনের নরসিংহপুর এলাকার ইউসুফ মার্কেটের ফকরুল ইসলামের গ্যারেজে প্রাইভেট কারটি মেরামতের পর ওই তিন কর্মচারী সকালে কাশিমপুর সড়কে ট্রায়ালে বের হয়। সকাল ৭টায় কাশিমপুরের সুরাবাড়ী ব্রিজ এলাকায় পৌঁছালে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে খাদের পানিতে পড়ে যায়। এ সময় এলাকাবাসী তাদের উদ্ধার করে জমগড়া নারী ও শিশু হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক আরাফাতকে মৃত ঘোষণা করেন। বাকি দুজনকে ওই হাসপাতালে ভর্তি করা হয়েছে।

"