বিদেশে বসে সরকার হটানোর চক্রান্ত সফল হবে না : কাদের

প্রকাশ : ১৭ জুলাই ২০১৭, ০০:০০

চট্টগ্রাম ব্যুরো

বিদেশে বসে সরকার হটানোর চক্রান্ত সফল হবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। গতকাল রোববার চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের প্রতিনিধি সভায় তিনি এ মন্তব্য করেন। চট্টগ্রাম নগরের বাকলিয়ায় একটি কনভেনশন সেন্টারে এ সভা অনুষ্ঠিত হয়। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া দুই মাসের জন্য লন্ডন সফরে যাওয়ার এক দিনের মাথায় তিনি এই বক্তব্য দিলেন।

ওবায়দুল কাদের বলেন, ‘পরিষ্কারভাবে বলতে চাই, আমাদের শক্তির উৎস বাংলাদেশের জনগণ। বিদেশে বসে ষড়যন্ত্র করে আওয়ামী লীগ সরকার, শেখ হাসিনার সরকারকে হটানোর চক্রান্ত কোনো দিনও সফল হবে না। এজন্য আওয়ামী লীগের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকতে হবে।’ বিএনপি ও তাদের দোসরদের প্রধান টার্গেট শেখ হাসিনা মন্তব্য করে তিনি বলেন, বারবার তাকে হত্যার চক্রান্ত হয়েছে। শেখ হাসিনাকে হত্যার চক্রান্ত এখনো চলছে। বিএনপির শত্রু আওয়ামী লীগ না। তাদের এখন প্রধান টার্গেট শেখ হাসিনা। তাকে হটাতে পারলেই বিএনপির শান্তি।

নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, ‘বিএনপি এবং তার দোসররা যদি ক্ষমতায় আসে আবারও একুশে আগস্টের মতো ঘটনা ঘটবে। আবারও ২১ হাজার আওয়ামী লীগ নেতাকর্মীর রক্ত ঝরবে, খুন-লুণ্ঠন হবে। বিএনপি ক্ষমতায় এলে আবারও নজিরবিহীন খুন, লুণ্ঠনের নারকীয় নৈরাজ্য ফিরে আসবে। অতীতের সেই দুঃসহ স্মৃতি যদি মনে থাকে; তাহলে অনৈক্য করবেন না, কলহ করবেন না। দলকে বিভক্ত করবেন না।’

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমেদের সভাপতিত্বে প্রতিনিধি সভায় বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মাহবুবুল আলম হানিফ, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম, ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, কেন্দ্রীয় নেতা আমিনুল ইসলাম আমিন ও কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেল প্রমুখ।

"