নাটোর প্রতিনিধি

  ১৬ জুলাই, ২০১৭

উত্তরা গণভবন থেকে অপসারণ মোনায়েম খানের নামফলক

নাটোরের উত্তরা গণভবন থেকে কুখ্যাত স্বাধীনতাবিরোধী মোনায়েম খানের নামফলক অপসারণ করা হয়েছে। জেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড, মুক্তিযোদ্ধা এবং মুক্তিযুদ্ধের সপক্ষের আপামর জনগণের দাবির মুখে অবশেষে গতকাল শনিবার সকালে বিতর্কিত নামফলকটি অপসারণ করা হয়। এর মাধ্যমে নাটোর উত্তরা গণভবন থেকে মুছে গেল কলঙ্ক তিলক। এই কলঙ্কমুক্তির খবরে খুশি নাটোরের আপামর জনসাধারণ।

নামফলকটি অপসারণের সময় উপস্থিত ছিলেন-স্থানীয় সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল, সংসদ সদস্য অধ্যাপক আবদুুল কুদ্দুস, সংসদ সদস্য আবুল কালাম আজাদ, ভারপ্রাপ্ত জেলা প্রশাসক ড. আজাদুর রহমান, গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মশিউর রহমান, পৌর মেয়র ও মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড জেলা শাখার আহ্বায়ক উমা চৌধুরী জলি, মুক্তিযোদ্ধা, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সদস্যরা, বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার স্থানীয় সাংবাদিকসহ অন্যরা। নামফলকটি অপসারণের পর উপস্থিত জনতা আনন্দে উল্লাস করতে থাকে।

এ সময় নাটোর পৌরসভার মেয়র ও মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড জেলা শাখার আহ্বায়ক উমা চৌধুরী জলি বলেন, এর আগে রাজাকারের নামে করা নাটোরের দুটি সড়কের নামফলক অপসারণ করা হয়। জেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড, মুক্তিযোদ্ধা এবং মুক্তিযুদ্ধের সপক্ষের আপামর জনগণের দাবির মুখে স্বাধীনতার দীর্ঘদিন পরে হলেও প্রধানমন্ত্রী কার্যালয়ের নির্দেশে ও জেলা প্রশাসনের উদ্যোগে নামফলকটি অপসারণ করা হলো। আর এর মাধ্যমে নাটোরের আপামর জনসাধারণ কলঙ্কমুক্ত হলো।

উল্লেখ্য, উত্তরা গণভবন থেকে কুখ্যাত মোনায়েম খানের নামফলক অপসারণের জন্য গত ২৯ জুন প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ে চিঠি পাঠায়। ওই চিঠির আলোকেই গত ৪ জুলাই গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের উপসচিব সুরাইয়া বেগম স্বাক্ষরিত এক চিঠি গত ৫ জুলাই নাটোরের গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মশিউর রহমানের কাছে এসে পৌঁছে। চিঠিতে বলা হয়, নাটোর জেলার উত্তরা গণভবন হতে স্বাধীনতাবিরোধী কুখ্যাত রাজাকার মোনায়েম খানের নামফলক নাটোর জেলা প্রশাসনের সহায়তায় অপসারণ করে তা সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে অবহিত করার জন্য গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলীকে নির্দেশ দেওয়া হয়। নির্দেশের পরিপ্রেক্ষিতে গত ৯ জুলাই অপসারণের দিন ঠিক করা হলেও অজ্ঞাত কারণে তা অপসারণ করা হয়নি। পরে জেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড, মুক্তিযোদ্ধাসহ আপামর জনগণের দাবির মুখে গতকাল শনিবার সকালে কুখ্যাত স্বাধীনতাবিরোধী মোনায়েম খানের নামফলকটি উত্তরা গণভবন থেকে অপসারণ করা হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist