ঢাকেশ্বরী মন্দিরের সামনে র‌্যাব-ডাকাত গোলাগুলি, নিহত ১

প্রকাশ : ১৪ জুলাই ২০১৭, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর ঢাকেশ্বরী মন্দিরে সামনে গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় র‌্যাবের সঙ্গে ব্যাংক ডাকাত দলের গুলি বিনিময়ের ঘটনায় একজন নিহত ও অপর একজন গুলিবিদ্ধ হয়েছেন। নিহত ব্যক্তি হলেন আলমগীর (৪০)। তার বাড়ি বরিশালের বাবুগঞ্জ থানায়। গুলিবিদ্ধ বারেককে (৪৫) ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের কাছ থেকে একটি পিস্তল, একটি রিভলবার, ১৬ রাউন্ড গুলি ও ডাকাতির কাজে ব্যবহৃত একটি সাদা রঙের প্রাইভেট কার উদ্ধার করেছে র‌্যাব।

র‌্যাব-১০ এর অধিনায়ক এডিশনাল ডিআইজি শাহাবুদ্দিন বলেন, সন্ধ্যা পৌনে ৬ টার দিকে একটি সাদা রঙের প্রাইভেট কার আজিমপুরের দিক থেকে ঢাকেশ্বরী মন্দিরের সামনের রাস্তায় যাচ্ছিল। প্রাইভেট কারে ডাকাত দল যাচ্ছিল-এ খবর র‌্যাবের কাছে ছিল। র‌্যাব গাড়িটি অনুসরণ করে ঢাকেশ্বরী মন্দিরের সামনে ব্যারিকেড দেয়। এক পর্যায়ে প্রাইভেট কার থেকে একজন নেমে দৌড়াতে থাকে। গাড়ি থেকে একজন সন্ত্রাসী র‌্যাব সদস্যদের লক্ষ্য করে পিস্তল দিয়ে গুলি ছুড়তে থাকে। এ সময় রাস্তায় চলাচলকারী যানবাহনগুলোর যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। ওই প্রাইভেট কারের পেছনে থেকে র‌্যাবের আরেকটি টহল টিম ঘটনাস্থলে পৌঁছে গুলি ছুড়তে থাকে। প্রাইভেট কারে বেশ কয়েকটি গুলি লাগে। এক পর্যায়ে দুই সন্ত্রাসী গুলিবিদ্ধ হলে র‌্যাব সদস্যরা তাদের আটক করে।

এ বিষয়ে র‌্যাব সদর দফতরের মিডিয়া শাখার পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান বলেন, প্রাইভেট কারের পেছনে দুইটি মোটরসাইকেলে আরো চার সন্ত্রাসী যাচ্ছিল। তবে র‌্যাব তাদের আটক করতে পারেনি। এই চক্রটি ব্যাংকের সামনে থেকে গ্রাহকদের টাকা ছিনতাই করে। কয়েকদিন আগে যাত্রাবাড়ী এলাকায় তাদের বিরুদ্ধে ছিনতাইয়ের অভিযোগ রয়েছে। ডাকাত দলের অন্য সদস্যদের শনাক্ত করা হচ্ছে।

"