তারেকের শাশুড়ির দুর্নীতি মামলা বাতিল

প্রকাশ : ১৪ জুলাই ২০১৭, ০০:০০

আদালত প্রতিবেদক

বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের শাশুড়ি সৈয়দা ইকবাল মান্দ বানুর বিরুদ্ধে সম্পদের হিসাব দাখিল না করা সংক্রান্ত দুর্নীতি মামলা বাতিল করে দিয়েছে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। একই সঙ্গে সম্পদের হিসাব চেয়ে নতুন নোটিশ দিতে দুর্নীতি দমন কমিশনকে (দুদক) নির্দেশ দেওয়া হয়েছে। ইকবাল মান্দ বানুর লিভ টু আপিল নিষ্পত্তি করে গতকাল বৃহস্পতিবার প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে আপিল বিভাগের বেঞ্চ এই আদেশ দেয়।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী এ জে মোহাম্মদ আলী। তার সঙ্গে ছিলেন ব্যারিস্টার কায়সার কামাল ও জাকির হোসেন। অন্যদিকে, দুদকের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট খুরশীদ আলম খান।

দুদকের আইনজীবী খুরশীদ আলম খান সাংবাদিকদের বলেন, আপিল বিভাগ সৈয়দা ইকবাল মান্দ বানুকে সম্পদের হিসাব বিবরণী দাখিলে নতুন করে নোটিশ দিতে দুদককে নির্দেশ দিয়েছে।

আপিলে বাতিল হওয়া মামলায় গত ১২ এপ্রিল মামলার অভিযোগপত্র আমলে নিয়ে সৈয়দা ইকবাল মান্দ বানুর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে ঢাকার দায়রা জজ আদালত। এরই পরিপ্রেক্ষিতে তিনি ২৩ এপ্রিল আত্মসমর্পণ করে জামিন পান।

রাজধানীর রমনা থানায় ২০১৪ সালের ৩০ জানুয়ারি দুদকের উপ-রিচালক আর কে মজুমদার বাদী হয়ে মামলাটি করেন। গত বছর ১৪ জানুয়ারি অভিযোগপত্র দাখিলের অনুমোদন দেয় দুদক। অনুমোদনের পর ১৯ জানুয়ারি আদালতে অভিযোগপত্র দাখিল করে দুদক। সম্পদ বিবরণীর নোটিশ জারির পর কমিশনে নির্দিষ্ট সময়ে সম্পদের হিসাব দাখিল না করায় ইকবাল মান্দ বানুর বিরুদ্ধে দুদক মামলাটি করে।

"