চুনারুঘাট (হবিগঞ্জ) প্রতিনিধি

  ২৪ জুন, ২০১৭

বন্যা কেড়ে নিয়েছে রাখি গ্রামের ঈদের আনন্দ

ঈদুল ফিতরের আর মাত্র কয়েক দিন বাকি। চারদিকে উৎসবের আমেজ। স্বজনের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে সকলেই ছুটছে নাড়ির টানে। সকলেই যখন ঈদের কেনাকাটা নিয়ে ব্যস্ত। ঠিক সেই মুহূর্তে হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলার খোয়াই নদীর পাশের রাখি আশ্রয়ণ প্রকল্পের মানুষগুলোর আনন্দ মাটি করেছে বন্যা। বন্যার পানির সফঙ্গ সংগ্রাম করছেন তারা। মাটির বস্তা আর ইট ফেলে নিজেদের ভিটেমাটি রক্ষার চেষ্টা করে চলেছেন আশ্রয়ণ প্রকল্পের অবহেলিত মানুষগুলো।

কয়েক দিনের ভারী বর্ষণের ফলে খোয়ই নদীর বাঁধ উপচে রাখি আশ্রয়ণ প্রকল্পটি পানির নিচে তলিয়ে যায়। এখন ঈদ আনন্দের চেয়ে আশ্রয়ণের অস্তিত্ব টিকিয়ে রাখাটাই তাদের কাছে মুখ্য বিষয়।

চুনারুঘাট উপজেলার মিরাশী ইউনিয়নের খোয়াই নদীর তীরে রাখি আশ্রয়ণ প্রকল্পে শত শত মানুষের বাস। গ্রামটি এখনো অবহেলিত। প্রতি বছরই একটু একটু করে খোয়াই নদীতে বিলীন হচ্ছে। গতকাল শুক্রবার বিকেলে ওই গ্রামের আবদুল মালেকের (৫০) সঙ্গে কথা হয়। তিনি বলেন, গত কয়েক দিনের ভারী বর্ষণে খোয়াই নদীর বাঁধ উপচে আশ্রয়ণ প্রকল্পটি পানির নিচে তলিয়ে যায়। বেঁচে থাকাটাই যখন দায়, তখন আর ঈদের আনন্দ দিয়ে কী করব? এ ব্যাপারে উপজেলার ১০নং মিরাশী ইউপি চেয়ারম্যান রমিজ উদ্দিন আহমেদ বলেন, ইউনিয়নের মধ্যে রাখি গ্রামটি ঝুঁকিপূর্ণ। বন্যার বিষয়টি হবিগঞ্জ-৪ (চুনারুঘাট-মাধবপুর) আসনের এমপি অ্যাডভোকেট মাহবুব আলীকে অবহিত করা হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist