প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ২৪ জুন, ২০১৭

সড়ক দুর্ঘটনা

বৈজ্ঞানিক কর্মকর্তা ও প্রকৌশলীসহ নিহত ১১

সড়ক দুর্ঘটনায় রাজশাহীতে এক বৈজ্ঞানিক কর্মকর্তা ও সাভারে এক প্রকৌশলী নিহত হয়েছেন। এ ছাড়া সিরাজগঞ্জ ও গোপালগঞ্জে তিনজন নিহত হয়েছেন। প্রতিনিধিদের পাঠানো খবর

রাজশাহী : রাজশাহীর মোহনপুরে গাছের সঙ্গে প্রাইভেট কারের ধাক্কায় গাড়িটির আরোহী এক বৈজ্ঞানিক কর্মকর্তার মৃত্যু হয়েছে। গত বৃহস্পতিবার শেষ রাতে বিদ্যাধরপুর কালীতলা সেতুর কাছে এ দুর্ঘটনা ঘটে। নিহত মনসুর আলী (৫৪) বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদের রাজশাহী শাখার প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা। তিনি নওগাঁ জেলার ধামইরহাটের আক্কেল আলীর ছেলে।

মোহনপুর থানার ওসি এসএম মাসুদ পারভেজ বলেন, জাকাতের কাপড় নিয়ে প্রাইভেট কারে রাজশাহী থেকে গ্রামের বাড়ি নওগাঁ যাচ্ছিলেন মনসুর। পথে মোহনপুরে তার গাড়িচালক নিয়ন্ত্রণ হারালে গাড়িটি রাস্তার পাশে একটি গাছের সঙ্গে ধাক্কা খায়। এতে গাড়িটি দুমড়ে-মুচড়ে গিয়ে মনসুর ও তার চালক গুরুতর আহত হন। স্থানীয়রা তাদের উদ্ধার করে হাসপাতালে নিলে সেখানে চিকিৎসক মনসুরকে মৃত ঘোষণা করেন।

সাভার : ঢাকার সাভারের আশুলিয়ায় বাসচাপায় মোটরসাইকেল আরোহী এক প্রকৌশলী নিহত হয়েছেন। ঢাকা-আরিচা মহাসড়কের নবীনগর এলাকার সেনা অডিটোরিয়ামের সামনে গতকাল শুক্রবার এ দুর্ঘটনা ঘটে বলে আশুলিয়া থানার এস আই নাহিদ হাসান জানান।

নিহত ইমরান হোসেন সোহাগ (৪০) র‌্যাংগস গ্রুপের প্রতিষ্ঠান র‌্যামকন ডেভেলপমেন্টে কর্মরত ছিলেন। তার বাড়ি রাজবাড়ী জেলায়। মোটরসাইকেলে করে ঢাকা থেকে রাজবাড়ী যাচ্ছিলেন ইমরান। পথে দ্রুতগতির একটি বাস পেছন থেকে চাপা দিলে ঘটনাস্থলেই ইমরানের মৃত্যু হয়।

বগুড়া: বগুড়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় ৫ জন নিহত হয়েছেন। নিহদের মধ্যে ২ জনের পরিচয় পাওয়া গেছে। এরা হলেন- বাসের হেলপার প্রকাশ (২৫) ও ভ্যান চালক অনিল চন্দ্র (৪০)। এছাড়া শেরপুর উপজেলার হাজিপুর এলাকায় বাস ও ট্রাকের মুখোমুখী সংর্ঘষে ৩ জন নিহত হয়। এদের মধ্যে ২ জন নারী রয়েছেন। তাদের পরিচয় জানা যায়নি। এঘটনায় আরো ৫জন আহত হয়। আহতদের ৪ জনকে বগুড়া মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ জানায়, এইচ এন নামে একটি যাত্রীবাহী বাস ঢাকা যাচ্ছিল। দুপুর দু’টার দিকে হাজীপুর এলাকায় বিপরীত দিক থেকে আসা একটি ট্রাকের সঙ্গে বাসটির সংঘর্ষ হয়। এতে দুর্ঘটনায় ঘটনাস্থলেই ২ জন মারা যায়। পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা হতাহতদের উদ্ধার করে। অপর দিকে ভোরে বগুড়া-রংপুর মহাসড়কে বগুড়া সদরের নওদাপাড়া এলাকায় বাস ও ট্রাকের মুখোমুখী সংঘর্ষে বাসের হেলপার প্রকাশ মারা মারা যায়। ট্রাফিক ইন্সপেক্টর বিকর্ণ চৌধুরী বলেন, বালু বোঝাই ট্রাক ও যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষে এঘটনা ঘটে। এছাড়া দুপুরে বগুড়া- নাটোর সড়কে বগুড়ার শাজাহানপুর উপজেলার রানীরহাট এলাকায় রিক্সা ভ্যান রাস্তা থেকে নীচে খাদে পড়ে ভ্যান চালক আহত হয়। পরে তিনি মেডিক্যাল কলেজ হাসপাতালে মারা যায়।

সিরাজগঞ্জ : সিরাজগঞ্জে পৃথক সড়ক দুর্ঘটনায় দুজন নিহত ও নয়জন আহত হয়েছেন। আহতদের সিরাজগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহতদের পরিচয় পাওয়া যায়নি। গত বৃহস্পতিবার রাত ৮টায় বঙ্গবন্ধু যমুনা সেতু পশ্চিম সংযোগ সড়কের কোনাবাড়ী ও দুপুরে নলকায় এসব দুর্ঘটনা ঘটে। বঙ্গবন্ধু যমুনা সেতু পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু দাউদ জানান, রাতে ঢাকা থেকে যাত্রীবাহী একটি বাস উত্তরাঞ্চলের দিকে যাচ্ছিল। বাসটি কোনাবাড়ী এলাকায় পৌঁছলে একটি ট্যাংক লরির সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই একজন নিহত ও অন্তত নয়জন আহত হন। আহতদের উদ্ধার করে সিরাজগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। অপরদিকে দুপুরে বঙ্গবন্ধু যমুনা সেতু পশ্চিম সংযোগ সড়কের নলকায় বাসের চাপায় অজ্ঞাতনামা এক ব্যক্তি নিহত হয়েছেন।

গোপালগঞ্জ : গোপালগঞ্জে নতুন গাড়ি কিনে বাড়িতে ফেরার পথে বাসের ধাক্কায় নূর ইসলাম (৪২) নিহত হয়েছেন। আহত হয়েছেন তার স্ত্রী শামসুন্নাহার।

গতকাল শুক্রবার সকালে ঢাকা-বরিশাল মহাসড়কের উপজেলার চরপ্রসন্নদী এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

মুকসুদপুর উপজেলার জলিরপাড় পুলিশ ক্যাম্পের এস আই শাহ জামাল জানান, যশোর থেকে একটি নতুন থ্রিহুইলার কিনে এটি চালিয়ে স্ত্রী শামসুন্নাহারকে নিয়ে গ্রামের বাড়িতে ফিরছিলেন নূর ইসলাম। মুকসুদপুর উপজেলার চরপ্রসন্নদী এলাকায় তার গাড়িটিকে পেছন থেকে দ্রুতগামী একটি বাস ধাক্কা দিলে এটি রাস্তার পাশে খাদে উল্টে যায়। এতে ঘটনাস্থলেই নূর ইসলাম মারা যান এবং স্ত্রীসহ অপর তিন যাত্রী আহত হন। তাদের মাদারীপুর জেলার রাজৈর হাসপাতালে পাঠানো হয়।

কুষ্টিয়া: কুষ্টিয়ার মিরপুরে সড়ক দুর্ঘটনায় আব্দুস সাত্তার নামের এক ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। গতকাল শুক্রবার কুষ্টিয়া - মেহেরপুর সড়কে মিরপুর উপজেলার কচুবাড়িয়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। মিরপুর থানার ওসি রফিকুল ইসলাম জানান ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist