বিশ্ব বাবা দিবসে তিনজনকে সম্মাননা

প্রকাশ : ১৯ জুন ২০১৭, ০০:০০

যশোর প্রতিনিধি

বিশ্ব বাবা দিবসে যশোরে সম্মানিত করা হয়েছে তিনজন সফল বাবাকে। তারা হলেন যশোর শহরের পুরাতন কসবা ঘোষপাড়া এলাকার বাসিন্দা অবসরপ্রাপ্ত ব্যাংক কর্মকর্তা মনিরুজ্জামান, যশোর এম এম কলেজের সাবেক অধ্যাপক কাজীপাড়া এলাকার বাসিন্দা আবু তালেব ইসলাম এবং সদরের ঝুমঝুমপুর এলাকার বাসিন্দা সাবেক সেনা সদস্য চৌধুরী মনিরুজ্জামানকে।

গতকাল রোববার দুপুর ১২টায় যশোর টাউন হলে এ অনুষ্ঠানের মাধ্যমে তাদের এ সম্মাননা দেয়া হয়। ‘আজি শুভ দিনে পিতার ভবনে/অমৃত সদনে চলো যাই...’ এই সেøাগানে আয়োজন করা হয় বিশ্ব বাবা দিবস। জাতীয় সংগীতের মাধ্যমে অনুষ্ঠানের শুভসূচনা ঘটে। এরপর উদীচীর শিল্পীরা ‘আজি শুভ দিনে পিতার ভবনে/অমৃত সদনে চলো যাই...’ গানটি পরিবেশন করেন। এরপর একে একে বাবাদের নিয়ে গান গেয়ে শোনান যশোরের শিল্পীরা।

এতে প্রধান অতিথি ছিলেন যশোর জেলা পরিষদের চেয়ারম্যান সাইফুজ্জামান পিকুল। উদ্যাপন পর্ষদের সভাপতি হারুণ-অর রশিদের সভাপতিত্বে স্বাগত বক্তৃব্য দেন পর্ষদের সদস্যসচিব প্রণব দাস। আলোচনা করেন যশোর সরকারি সিটি কলেজের অধ্যক্ষ প্রফেসর আবু তোরাব মোহাম্মদ হাসান, শিক্ষক তারাপদ দাস, প্রফেসর ড. মুস্তাফিজুর রহমান, সম্মিলিত সাংস্কৃতিক জোটের ভারপ্রাপ্ত সভাপতি তরিকুল ইসলাম তারু, মহিলা পরিষদের কেন্দ্রীয় সদস্য হাবিবা শেফা, সংবাদপত্র পরিষদের সম্পাদক মবিনুল ইসলাম মবিন, প্রেস ক্লাব যশোরের দফতর সম্পাদক তৌহিদ জামান, ওয়াসিম হোসেন প্রমুখ।

আলোচকরা বলেন, সামাজিক অবক্ষয় থেকে মুক্তি কেবল পরিবারই দিতে পারে। পারিবারিক বন্ধন দৃঢ় হলে সন্তানরা বিপথে যায না। আজ যৌথ পরিবারের অবলুপ্তি, অভিভাবকদের উদাসীনতা ইত্যাদি কারণে মাদক, সন্ত্রাসের মতো অপরাধমূলক কর্মকান্ড বৃদ্ধি পাচ্ছে। এসব থেকে মুক্তি পেতে আমাদের সন্তানদের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে তোলার বিকল্প নেই।

"