সবজির ব্যাগে মিলল সাড়ে ৭৬ লাখ টাকা

প্রকাশ : ১৭ জুন ২০১৭, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে যাত্রীর সবজির ব্যাগ থেকে ৭৬ লাখ ৫৮ হাজার ১২৩ টাকা মূল্যমানের বৈদেশিক মুদ্রা জব্দ করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর (সিআইআইডি)। গতকাল শুক্রবার সকালে বিমানবন্দরের বহির্গমন এলাকা থেকে অবৈধ এসব মুদ্রাসহ মো. মোতালেব (৫০) নামে এক বিমানযাত্রীকে আটক করা হয়।

এ বিষয়ে সিআইআইডির মহাপরিচালক ড. মইনুল খান জানান, বিমানবন্দরের চেক ইন কাউন্টারে সিঙ্গাপুরগামী যাত্রী মোতালেবকে চ্যালেঞ্জ করা হয়। পরে তাকে কাস্টমস হলে নিয়ে তল্লাশি করা হয়। একপর্যায়ে তার কাছ থেকে বিভিন্ন দেশীয় যেমন-সৌদি রিয়াল, ইউএই দিরহাম, ব্রুনাই রিংগিত, থাই বাথ, সিঙ্গাপুর ডলার, ইউএস ডলার ও চাইনা ইউয়ান মুদ্রা জব্দ করা হয়।

মইনুল খান আরো জানান, এসব মুদ্রা যাত্রীর সবজির ব্যাগে লুকায়িত ছিল। ব্যাগের নিচে বিশেষভাবে প্যাকেটে মোড়ানো অবস্থায় মুদ্রাগুলো জব্দ করা হয়। আটক মোতালেব ২০১৬ সাল থেকে এ পর্যন্ত ১৮ বার বিদেশ গমন করেছেন। তার পাসপোর্ট নম্বর বিএল-০৮৩১১৫৬। তিনি নারায়ণগঞ্জের ফতুল্লার গোপালনগরের চরবকতাবলীর বাসিন্দা। তিনি ঢাকা থেকে সিঙ্গাপুরগামী বাংলাদেশ বিমানের বিজি-০৮৪ নম্বর ফ্লাইটের যাত্রী ছিলেন।

শুল্ক গোয়েন্দারা জানান, মিথ্যা ঘোষণা দিয়ে অবৈধভাবে মুদ্রা পাচারের অভিযোগে আটক ব্যক্তির বিরুদ্ধে মামলা হয়েছে। ধারণা করা হচ্ছে, আটক মোতালেব শুধু একজন বাহক মাত্র। তিনি চোরাচালানি পণ্য কিনতে এসব মুদ্রা অবৈধভাবে বহন করছিলেন।

"