পাহাড়ধস

দুই সেনা কর্মকর্তার দাফন সম্পন্ন

প্রকাশ : ১৬ জুন ২০১৭, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

রাঙামাটিতে পাহাড়ধসের উদ্ধার কার্যক্রমে অংশ নিতে গিয়ে নিহত সেনা কর্মকর্তা মেজর মোহাম্মদ মাহফুজুল হক এবং ক্যাপ্টেন মো. তানভীর সালাম শান্তর দাফন সম্পন্ন হয়েছে।

গতকাল বৃহস্পতিবার রাজধানীর বনানীর সামরিক কবরস্থানে সামরিক মর্যাদায় তাদের সমাহিত করা হয়েছে।

এ সময় সেনাবাহিনীর চিফ অব জেনারেল স্টাফ (সিজিএস) মেজর জেনারেল মো. নাজিম উদ্দীনসহ মৃতের আত্মীয়-স্বজন এবং ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

গত ১৩ জুন রাঙামাটির মানিকছড়িতে অতিবৃষ্টিতে একটি পাহাড় ধসে মাটি ও গাছ পড়ে চট্টগ্রাম-রাঙামাটি মহাসড়ক বন্ধ হয়ে যায়। এতে রাঙামাটি জোন সদরের নির্দেশে মানিকছড়ি আর্মিক্যাম্প থেকে সেনাবাহিনীর একটি দল ওই সড়কে যান চলাচল স্বাভাবিক করতে উদ্ধার কার্যক্রম শুরু করে। উদ্ধার কার্যক্রম চলাকালে বেলা ১১টার দিকে সংলগ্ন পাহাড়ের একটি বড় অংশ উদ্ধারকারী দলের ওপর ধসে পড়লে তারা মূল সড়ক থেকে ৩০ ফুট নিচে পড়ে যায়।

পরে একই ক্যাম্প থেকে অন্য একটি উদ্ধারকারী দল পৌঁছে দুই সেনা কর্মকর্তাসহ চার সেনাসদস্যকে নিহত এবং ১০ সেনাসদস্যকে আহত অবস্থায় উদ্ধার করে। নিহতদের মধ্যে মেজর মাহফুজুল হকের বাড়ি মানিকগঞ্জ জেলার সিঙ্গাইরে। তিনি ১৯৯৯ সালে বাংলাদেশ মিলিটারি একাডেমিতে যোগ দেন এবং ৪৪ বিএমএ লং কোর্সের সঙ্গে কমিশনপ্রাপ্ত হন।

"