চাঁপাইনবাবগঞ্জে আরো আস্তানা আছে, জানাল সাত জঙ্গি

প্রকাশ : ২০ মে ২০১৭, ০০:০০

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জে গ্রেফতার সাত জঙ্গিকে তিন দিনের রিমান্ড শেষে গতকাল শুক্রবার আদালতে তোলা হয়। পরে আদালতের বিচারক তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এদিকে চাঁপাইনবাবগঞ্জে আরো একাধিক জঙ্গি আস্তানা রয়েছে বলে জানিয়েছে রিমান্ডে থাকা ওই সাত জঙ্গি।

গত ৯ ও ১০ মে চাঁপাইনবাবগঞ্জের বিভিন স্থানে অভিযান চালিয়ে সাত জঙ্গিকে আটক করে পুলিশ। এ সময় বিপুল পরিমাণ এক্সপ্লুসিভ ভারতীয় জেল, সাড়ে ৪ কেজি গানপাউডার ও ২২টি জিহাদি বই উদ্ধার করা হয়। পরে আটকদের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে মামলা করে পুলিশ। জিজ্ঞাসাবাদের জন্য তাদের আদালতে রিমান্ডের আবেদন জানান মামলার তদন্ত কর্মকর্তা। আবেদনের পরিপ্রেক্ষিতে গত মঙ্গলবার সাতজনের তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত।

মামলার তদন্তকারী কর্মকর্তা নাচোল থানার ওসি ফাছিরউদ্দিন জানান, রিমান্ডে থাকাকালে জিজ্ঞাসাবাদে সাত জঙ্গি বেশকিছু গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে। তাদের দেওয়া তথ্যগুলো খতিয়ে দেখা হচ্ছে। হারুন-অর রশিদসহ গ্রেফতাররা জঙ্গিসংশ্লিষ্টতার কথা স্বীকার করেছে। এ ছাড়া তার বাড়িতে জঙ্গি নেতারা প্রায়ই বৈঠক করতেন বলেও জানিয়েছে।

তারা আরো জানিয়েছে, রাজশাহীর গোদাগাড়ীর বেনিপুর জঙ্গি আস্তানায় নিহত আশরাফুল ইসলাম নিয়মিতভাবে হারুনের নাচোলের বাড়িতে যাতায়াত করত। তদন্ত কর্মকর্তা ওসি ফাছির উদ্দিন জানান, চাঁপাইনবাবগঞ্জে আরো জঙ্গি আস্তানা থাকার তথ্য যাচাই-বাছাই করতে পুলিশ কাজ শুরু করেছে।

"