চট্টগ্রাম ব্যুরো

  ২৯ মার্চ, ২০১৭

চট্টগ্রামে জঙ্গি দম্পতি ফের রিমান্ডে

চট্টগ্রামের সীতাকুন্ডের ‘সাধন কুটি’র ভবন থেকে আটক জঙ্গি দম্পতি জহিরুল ইসলাম জসিম ও রাজিয়া সুলতানা আরজিনাকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গতকাল মঙ্গলবার শুনানি শেষে চট্টগ্রামের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শিবলু কুমার দে এ আদেশ দিয়েছেন।

বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম জেলা পুলিশের পরিদর্শক (প্রসিকিউশন) এ এইচ এম মশিউর রহমান বলেন, প্রথম দফায় ১২ দিন হেফাজতে রেখে জিজ্ঞাসাবাদ শেষে জঙ্গি দম্পতিকে মঙ্গলবার দুপুরে আদালতে হাজির করে সীতাকুন্ড থানা পুলিশ। এর মধ্যে সন্ত্রাস দমন আইনের মামলায় তাদের আবারও ১৫ দিনের রিমান্ড চেয়ে আদালতে আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা।

প্রসঙ্গত, ১৫ মার্চ দুপুরে সীতাকুন্ড পৌরসভার নামারবাজারে ‘সাধন কুটির’ ভবন থেকে জঙ্গি দম্পতিকে গ্রেফতার করে পুলিশ। তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে ছায়ানীড় ভবনের জঙ্গি আস্তানার সন্ধান পায় পুলিশ। ছায়ানীড় ভবন থেকে চার জঙ্গিসহ পাঁচজনের মরদেহ উদ্ধার করা হয়। পৃথক জঙ্গি আস্তানায় অভিযানের সময় পুলিশের ওপর হামলা, বোমার বিস্ফোরণ ঘটিয়ে হতাহতের ঘটনা ঘটানো এবং অস্ত্র-বিস্ফোরক মজুদ রাখার জন্য চারটি মামলা হয়েছে। এর মধ্যে দুটি সন্ত্রাস দমন আইনে এবং একটি অস্ত্র আইনে ও আরেকটি হত্যা মামলা। প্রতিটি মামলায় গ্রেফতার জঙ্গি দম্পতিকে এবং অজ্ঞাতনামা কয়েকজনকে আসামি করা হয়েছে। গত ১৭ মার্চ তাদের জিজ্ঞাসাবাদের জন্য দুটি পৃথক মামলায় ১২ দিনের রিমান্ডে নেওয়ার আদেশ দেন আদালত।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist