চট্টগ্রাম ব্যুরো

  ২০ জানুয়ারি, ২০১৭

আদালতে ভাঙচুরের ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত কমিটি

মানবপাচার আইনের মামলায় আইনজীবী জামাল উদ্দিন ও তার স্ত্রীর জামিনকে কেন্দ্র করে চট্টগ্রামের হাকিম আদালতের এজলাস ভাঙচুরের ঘটনা তদন্তে তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার এই কমিটি গঠনের নির্দেশ দেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা।

সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল সৈয়দ আমিনুল ইসলামকে প্রধান করে গঠিত এই কমিটিতে সদস্য হিসেবে আছেন হাইকোর্ট বিভাগের অতিরিক্ত রেজিস্ট্রার (প্রশাসন ও বিচার) সাব্বির ফয়েজ ও চট্টগ্রামের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হোসেইন মো. রেজা।

বিষয়টি নিশ্চিত করে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হোসেইন মো. রেজা বলেন, ঘটনা তদন্ত করে দ্রুততম সময়ের মধ্যে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে। গতকাল সকালে কমিটির সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন এবং সংশ্লিষ্ট বিচারকের সঙ্গে কথা বলেন।

প্রসঙ্গত মানবপাচার মামলায় জামাল হোসেন নামের এক আইনজীবী ও তার স্ত্রীকে গ্রেফতার করে শাহ আমানত বিমানবন্দরের ইমিগ্রেশন পুলিশ। এরপর গত বুধবার তাদেরকে আদালতে হাজির করে জামিন চাওয়া হয়। বুধবার বিকালে জামিন আবেদন নাকচ হলে চট্টগ্রাম মুখ্য মহানগর হাকিম আদালতে আইনজীবীদের বিক্ষোভ ও এজলাস কক্ষে ভাঙচুরের ঘটনা ঘটে। বিক্ষোভ ও ভাঙচুরের ছবি তুলতে গেলে সাংবাদিকদের ক্যামেরা ও মোবাইল কেড়ে নেওয়ার ঘটনাও ঘটে। পরে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নেতারা মুখ্য মহানগর হাকিমের সঙ্গে দেখা করেন। সন্ধ্যার পর ওই আইনজীবী ও তার স্ত্রীকে জামিন দেয় অন্য একটি আদালত।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist