ফরিদপুর প্রতিনিধি

  ১১ জুলাই, ২০২০

করোনায় ফরিদপুর জেলা পরিষদ চেয়ারম্যানের মৃত্যু

কোভিড-১৯-এ আক্রান্ত হয়ে ফরিদপুর জেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মো. লোকমান হোসেন মৃধা ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্নাইলাইহি রাজিউন)। তার বয়স হয়েছিল ৭৭ বছর। গতকাল শুক্রবার বেলা ১১টায় ঢাকায় শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালে চিকিৎসাধীন মারা যান তিনি। তিনি স্ত্রী, চার ছেলে ও এক মেয়ে রেখে গেছেন। জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি লোকমান হোসেন মৃধার মৃত্যুতে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম নিজে এবং মন্ত্রণালয়ের পক্ষ থেকে গভীর শোক প্রকাশ করেছেন।

মো. লোকমান হোসেন মৃধা ফরিদপুর জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও রেড ক্রিসেন্ট সোসাইটির সভাপতির দায়িত্বে ছিলেন। প্রয়াত লোকমান হোসেন মৃধার একান্ত সহকারী সচিব রেজাউল করিম মিঠু জানান, গত ২২ জুন তার শরীর খারাপ হলে তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে ২৩ জুন তার করোনা ধরা পড়ে। তার শারীরিক অবস্থার আরো অবনতি হলে ২৪ জুন ঢাকার শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালে ভর্তি করা হয়। গত বৃহস্পতিবার তার শ্বাসকষ্ট দেখা দিলে একপর্যায়ে তার মৃত্যু হয়।

স্থানীয় সরকারমন্ত্রী এক শোকবার্তায় তার বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান। বাংলাদেশ আওয়ামী লীগ ও স্থানীয় রাজনীতিতে এবং দেশের উন্নয়নে তার অবদান চির স্মরণীয় হয়ে থাকবে বলে উল্লেখ করেন মন্ত্রী মো. তাজুল ইসলাম।

এ ছাড়া এই মুক্তিযোদ্ধার মৃত্যুতে ফরিদপুর-২ আসনের এমপি ও সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী, ফরিদপুর সদর আসনের এমপি ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন, ফরিদপুর-১ আসনের এমপি মনজুর হোসেন বুলবুল, ফরিদপুর-৪ আসনের এমপি মুজিবুর রহমান নিক্সন চৌধুরী, ফরিদপুর জেলা আওয়ামী লীগ, মুক্তিযোদ্ধা সংসদ, চেম্বার অব কমার্স, খেলাঘর ফরিদপুর, আইনজীবী সমিতিসহ বিভিন্ন সংগঠন গভীর শোক জানিয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close