নিজস্ব প্রতিবেদক

  ০৯ জুলাই, ২০২০

সংকটে দৃঢ় মনোবল নিয়ে লড়াই চালিয়ে যেতে হবে : কাদের

আসন্ন ঈদে করোনা সংক্রমণ বিস্তাররোধে সবাইকে ‘সচেতনতার জনযোদ্ধা’ হিসেবে কাজ করার জন্য আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, এই সংকটে জাতির প্রয়োজনে দৃঢ় মনোবল নিয়ে লড়াই চালিয়ে যেতে হবে। শেখ হাসিনা সরকার দেশের মানুষের পাশে রয়েছে। গতকাল বুধবার সংসদ ভবনের সরকারি বাসভবন থেকে অনলাইন সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের আরো বলেন, করোনার নমুনা পরীক্ষা, সনদ ও প্লাজমা ডোনেশনসহ বিভিন্ন ক্ষেত্রে এ সংকটকে ঘিরে এক শ্রেণির অসাধুচক্র প্রতারণার আশ্রয় নিচ্ছে এবং মানুষ ঠকাচ্ছে। এ ধরনের প্রতারণা মানুষের অসহায়ত্ব নিয়ে নির্মম বাণিজ্য ছাড়া কিছু নয়। সরকার এসব প্রতারণা ও অনিয়মের বিরুদ্ধে কঠোর অবস্থানে রয়েছে। তিনি বলেন, কতিপয় মানুষ করোনার সংক্রমণ লুকিয়ে তথ্য গোপন করে চলাফেরা করছেন। আবার কেউ করোনা নেগেটিভ সনদ নিয়ে বিদেশে গিয়ে বিমানবন্দরে পজিটিভ হিসেবে চিহ্নিত হচ্ছেন। বিদেশে যাওয়ার তীব্র প্রতিযোগিতা এবং সত্য গোপন রাখার এমন প্রবণতায় বিদেশে দেশের ভাবমূর্তি নষ্ট করা হচ্ছে। লাখ লাখ প্রবাসীদের অবিশ্বাস আর অনিশ্চয়তার আঁধারে ঠেলে দেওয়া হচ্ছে।

করোনার লক্ষণ দেখা দিলে আইসোলেশনে থেকে চিকিৎসা নেওয়ার অনুরোধ জানিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, তথ্য গোপনের সঙ্গে দেশের ইমেজ, লাখ লাখ প্রবাসীর ভাগ্য এবং ভবিষ্যৎও অনিশ্চয়তায় আবর্তিত হবে।

আক্রান্তদের চিকিৎসায় সম্মুখসারিতে থেকে যারা লড়াই চালিয়ে যাচ্ছেন- তাদের আবারো অভিনন্দন জানিয়ে ওবায়দুল কাদের বলেন, তারা ত্যাগ, মনোবল এবং সংকটে সহমর্মিতার যে নজির স্থাপন করেছেন জাতি তা শ্রদ্ধাবনত চিত্তে স্মরণ করবে। এরই মধ্যে অনেক চিকিৎসক, পুলিশ, সাংবাদিক, নার্স, টেকনলজিস্ট, মাঠ প্রশাসনের কর্মকর্তা ও সেনাসদস্য করোনায় প্রাণ হারিয়েছেন। তাদের আত্মার মাগফিরাত ও শান্তি কামনা করছি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close