লকডাউনে রানি এলিজাবেথের আনন্দ ঘোড়ায় চড়া

প্রকাশ : ০২ জুন ২০২০, ০০:০০

প্রতিদিনের সংবাদ ডেস্ক

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের প্রাদুর্ভাব দেখা দেওয়ার পর থেকে ব্রিটেনের রানি এলিজাবেথকে খুব একটা জনসম্মুখে দেখা যায়নি। এর মধ্যেই একবার তিনি ভিডিও কনফারেন্সের মাধ্যমে জাতির উদ্দেশে ভাষণ দিয়েছেন। এখনো ঘরবন্দি জীবনযাপনই করছেন। তবে ৯৪ বছর বয়স্ক রানির ঘোড়ায় চড়ার খুব শখ। সময় পেলেন ঘোড়ার পিঠে চড়ে বসেন, এতে তিনি অনেক আনন্দ পান, ঘুরে বেড়ালেন রাজ প্রাসাদের বিভিন্ন স্থান ও বাগান।

সম্প্রতি প্রকাশিত রানির এক ছবিতে দেখা গেছে, ঘোড়ায় চড়ে উইন্ডসর ক্যাসেলের মাঠ ঘুরে বেড়াচ্ছেন এই মহীয়ষী নারী। গত রোববার রানির ঘোড়ায় চড়ার একটি ছবি রাজপরিবারের টুইটার পেজে প্রকাশ করা হয়েছে। এই ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে।

প্রসঙ্গত, চীনের উহান থেকে শনাক্ত হওয়া মহামারি করোনায় যুক্তরাজ্যে এখন গতকাল সকাল পর্যন্ত ২ লাখ ৭৪ হাজার ৭৬২ জন আক্রান্ত হয়েছেন। ব্রিটিশ প্রধানমন্ত্রী জনসনও করোনা আক্রান্ত হয়েছিলেন। করেনায় দেশটিতে মারা গেছেন ৩৮ হাজার ৪৮৯ জন। এখন ইউরোপ ও আমেরিকায় এই ভাইরাসের সংক্রমণ ও মৃত্যুর আগের চেয়ে অনেক কমে এসেছে। কিন্তু এখন করোনা ভাইরাসের ইপিসেন্টার হয়ে পড়েছে দক্ষিণপূর্ব এশিয়া। এশিয়ার দেশে ভারত, বাংলাদেশ ও পাকিস্তানে কোভিট-১৯ ভাইরাসের আক্রমণ এখনো বেড়েই চলছে। কমছে না এই রোগে মৃত্যুর ঘটনা।

 

"